১২ বছরে ১২ সন্তানের জননী তিনি

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০২:৫০ পিএম, ৩০ মে ২০২৩

কোর্টনি রজার্স ১২ সন্তানের জননী। ২০০৮ সালে বিয়ের করেন কোর্টনি। তখন তার বয়স ছিল ৩৭ বছর, তার স্বামী ক্রিসের বয়স ৩৩ বছর। তিনি একজন গির্জার যাজক। সে বছরই প্রথম গর্ভবতী হন কোর্টনি। এরপর থেকে প্রতি বছর তিনি গর্ভবতী হয়েছেন। ২০২২ সালে তিনি তার ১২তম সন্তানের জন্ম দেন। এর মধ্যে তাদের ছেলে সন্তান ৬ এবং মেয়ের সংখ্যাও ৬।

সোশ্যাল মিডিয়ায় সরব এই দম্পতি। কোর্টনি তার সন্তানদের নিয়ে কাটানো বিভিন্ন মুহূর্তের ছবি, ভিডিও শেয়ার করেন নিয়মিত। ইনস্টাগ্রামে তাদের ৩০ হাজারেরও বেশি ফলোয়ার রয়েছে। সেখানে তার সন্তানদের সঙ্গে তোলা ছবিগুলো বেশ প্রশংসা পায়। যদিও মাঝে মাঝে এত সন্তান জন্ম দেওয়ার কারণে তাকে ট্রলের স্বীকার হতে হয়। তবে সেসব কিছুতে কান দেন না কোর্টনি।

১২ বছরে ১২ সন্তানের জননী তিনি

কোর্টনির দিন শুরু হয় খুব সকালে। সন্তানদের ঘুম থেকে তোলা, নাস্তা করিয়ে স্কুলে নিয়ে যাওয়া আবার বাড়িতে নিয়ে আসা। এভাবেই ১১টা বেজে যায়। এরপর বাড়িতে এসে ঘর পরিষ্কার, জামা-কাপড় পরিষ্কার, দুপুরের রান্না খাওয়ার পর বিশ্রাম। এরপর কিছুক্ষণ খামারে কাজ করেন স্বামীর সঙ্গে। তাদের একটি পশু খামার আছে। যেখানে তারা বিভিন্ন পশু পালন করেন।

আরও পড়ুন: ৮২ বছরের জীবনে কোনো নারীকেই দেখেননি তিনি

সন্ধ্যার পর সন্তানদের হোমওয়ার্ক শেষ হলেই রাতের খাওয়া এবং ৮টার মধ্যেই ঘুম। এই হচ্ছে কোর্টনির দৈনন্দিন রুটিন। কোর্টনি বলেন, মা হওয়া খুবই আনন্দের। সেই আনন্দ আরও বেড়ে যায় যখন এতগুলো সন্তানের মা হয়েছেন তখন। কোর্টনি আরও সন্তান নিতে চান।

১২ বছরে ১২ সন্তানের জননী তিনি

ছোট পরিবার সুখী পরিবার এই কথা মানতে চান না কোর্টনি ও তার স্বামী ক্রিস। কোর্টনি কখনো জন্মনিরন্ত্রণ কোনো পদ্দবতি ব্যবহার করেননি। তিনি তার এই জীবন নিয়ে খুব খুশি। তবে অল্প বয়সে এত সন্তান জন্ম দেওয়ার কারণে কিছু শারীরিক সমস্যার সম্মুখীন হন তিনি। তার হাড় দুর্বল হয়ে যাচ্ছে এবং তার কিছু দাঁতও পড়ে গেছে এরই মধ্যে।

তবে বিশ্বে কোর্টনির মতো অনেক নারীই আছেন যারা অনেক সন্তানের জননী হয়েছেন। উগান্ডার এক নারী ৪০ বছর বয়সে ৪৪ সন্তানের জন্ম দিয়েছেন। এছাড়া রাশিয়ার নাগরিক ভ্যালেন্টিনা ভাসিলিয়েভ মোট ৬৯ সন্তানের জন্ম দিয়েছিলেন। জীবনে ২৭বার গর্ভবতী হয়েছিলেন তিনি। জীবনের প্রায় ৪০ বছর তিনি গর্ভবতী ছিলেন। তিনিই বিশ্বের একমাত্র নারী যিনি এতগুলো সন্তান জন্ম দিয়েছেন।

সূত্র: ব্রাইট সাইট, নিউ ইয়র্ক পোস্ট

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।