বাসায় কাগজের কারুকাজ

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১১:০৬ এএম, ২৩ জুলাই ২০১৭

কাগজ কখনো ফেলনা নয়। অনেক কাজেই ব্যবহৃত হতে পারে। সৌন্দর্য বাড়াতে পারে ঘরের। তাই অনেকেই কাগজ দিয়ে নানা ধরনের জিনিসপত্র তৈরি করেন। কম খরচে তৈরি করা জিনিসগুলো অর্থনৈতিক সমৃদ্ধিও এনে দিতে পারে।

ঘড়ি

 

Paper-watch

কাগজ দিয়ে ঘড়ি তৈরি করা যায়। দেখলে মনেই হবে না যে, এটি কাগজ দিয়ে তৈরি। এ ঘড়ি সত্যিই দেয়ালের সৌন্দর্য বৃদ্ধি করে।

টেবিল

Paper-table

কাগজের তৈরি সেন্টার টেবিল। তবে এটি ব্যবহার করার সময় অবশ্যই সাবধানতা অবলম্বন করা উচিত। না হলে তৈজসপত্র পড়ে ভেঙে যেতে পারে।

চপ্পল

Paper-sandel

পায়ের অসাধারণ চপ্পলটি তৈরি করা হয়েছে কাগজ দিয়ে। তবে শুকনো স্থানেই তা ব্যবহার করা যেতে পারে। ভুলেও বৃষ্টির মধ্যে এই চপ্পল পরে বাইরে যাওয়া যাবে না।

গোলাপ

Paper-rose

‘কাগজের ফুল আমি গন্ধ কোথায় বলো পাবো’- গানটির মতো এ ফুল। কাগজের তৈরি এক গোছা গোলাপ। এ গোলাপে সুবাস নেই, কিন্তু কাউকে উপহার দিতে মন্দ নয়।

ওয়াল হ্যাঙ্গিং

Paper-flower

শৌখিন রমণীরা ঘর সাজাতে ব্যবহার করতে পারেন কাগজের ওয়াল হ্যাঙ্গিং। বাহারি ওয়াল হ্যাঙ্গিং তৈরি করে প্রিয়জনকেও উপহার হিসেবে দেওয়া যেতে পারে।

সোফা

Paper-sofa

যদি দেখেন ঘরের মধ্যে কাগজের তৈরি সোফা। চমকে উঠবেন নিশ্চয়ই। বসবেন না দাঁড়িয়ে থাকবেন? তবে কাগজের তৈরি হলেও এতে নির্ভয়েই বসতে পারবেন।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]