শারীরিক প্রতিবন্ধকতা দমাতে পারেনি মিথুনকে

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৬:৩১ এএম, ১৯ আগস্ট ২০১৭

রাজধানীর শেখ বোরহান উদ্দিন প্রোস্ট গ্রাজুয়েট কলেজের প্রতিবন্ধী শিক্ষার্থী এহসানুল হক মিথুন। শারীরিক শত প্রতিবন্ধকতা সত্ত্বেও তিনি দমে যাননি। নিরলস পরিশ্রম আর অধ্যবসায়ের মাধ্যমে দেখেছেন সফলতার মুখ। সম্প্রতি তিনি ‘ডার্ক ওয়ার্ল্ড’ অ্যাডভেঞ্চার নামে একটি ভিডিও গেম তৈরি করেছেন।

কাহিনি
‘ডার্ক ওয়ার্ল্ড’ একটি থার্ড-পারসন টপ ডাউন অ্যাকশন-এডভেঞ্চার গেম। গেমটি তৈরি করা হয়েছে একটি মজার ও শিক্ষণীয় কাহিনি দিয়ে। জেকব নামের এক বালক কাহিনির নায়ক। লুসিয়াস রাজ্যের অধিবাসীরা সুখে-শান্তিতে দিন কাটাচ্ছিল। তবে সেখানে একটি সমস্যা ছিল। মাঝেমধ্যে পাহাড় থেকে দানব লোকালয়ে আসতো আর তাদের ভোজনের জন্য গৃহপালিত প্রাণি ও মানুষ ধরে নিয়ে যেত।

mithun

হঠাৎ করে দানবদের সংখ্যা বেড়ে যাওয়ায় তাদের বেশি খাদ্যের প্রয়োজন হলো। তখন দানবরা তাদের আহারের জন্য বেশি পরিমাণ এবং ঘন ঘন মানুষ ও গৃহপালিত প্রাণি ধরে নিয়ে যাওয়া শুরু করে। তাছাড়া দানবরা বহু ঘর-বাড়ি ধ্বংস করা শুরু করে। কিন্তু কেউ দানবদের সঙ্গে লড়াই করতে আগ্রহী হয় না।

একসময় কেবল জেকব নামের এক বালক দানবের অত্যাচারের বিরুদ্ধে লড়াই করার জন্য এগিয়ে আসে।

> আরও পড়ুন- ৭৮ বছর বয়সী রকস্টার (ভিডিও)

যেভাবে খেলবেন
গেমটিতে প্লেয়ারের শত্রু হিসেবে থাকছে ড্রাগন, ওয়ান-আই মনস্টার, অশ্বমানব, ড্রাকুলা, মানুষখেকো গাছ, ভূত, ডাইনোসর, স্নেক-ড্রাগন, ম্যাজিকম্যানসহ বিভিন্ন ধরনের মনস্টার। ৫০ লেভেলের এই গেমটিতে ৫টি বস রয়েছে।

গেমটি খেলার জন্য কি-বোর্ডের Z, X, C, V, Esc এবং Arrow key ব্যবহার করতে হবে। তাছাড়া গেম প্যাড হিসেবে মাইক্রোসফট এক্স বক্স ৩৬০ গেম কন্ট্রোলার ব্যবহার করা যাবে।

mithun

যা লাগবে
অপারেটিং সিস্টেম- উইন্ডোজ পিসি
র‌্যাম- ২ জিবি
ডিরেক্ট এক্স- ৯.০ সি
গ্রাফিক্স কার্ড- ৫১২ মেগাবাইট
হার্ডডিস্ক স্পেস- ১০০ মেগাবাইট
প্রসেসর- ২ গিগাহার্জ।

mithun

কোথায় পাবেন
গেমটি dark-world ঠিকানা থেকে নামাতে পারবেন।

গেমটি সম্পর্কে এহসানুল হক মিথুন জাগো নিউজকে বলেন, ‘গেমটির প্রোগ্রামিং, গ্রাফিক্স ও মিউজিক নির্মাণের কাজ আমি নিজেই করেছি। আশাকরি খুব শিগগিরই গেমটির অ্যানড্রয়েড, আইওএস এবং বিভিন্ন গেমিং কনসোলের ভার্সন বের করতে পারবো।’

এসইউ/জেআইএম

আপনার মতামত লিখুন :