সাদা গোলাপের ভালোবাসা


প্রকাশিত: ০৭:৪২ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৬

বিশ্ব ভালোবাসা দিবসে ভালোবাসার রঙে রাঙিয়ে নিতে তরুণ-তরুণীরাই যেন একটু বেশি এগিয়ে। আর এই জুটিদের জন্য অভিনব এক উদ্যোগ নেয়া হয়েছে হংকংয়ে। দেশটির বিজনেস জেলার একটি পার্কে তরুণ-তরুণীদের আকর্ষণ করতে ২৫ হাজার কৃত্রিম সাদা গোলাপের একটি বাগান তৈরি করা হয়েছে।

rose
ভ্যালেন্টাইনস ডে’তে তরুণীদের জন্য আকর্ষণীয় স্পট তৈরি করতে বেসরকারি একটি সংস্থা ছয় মাস ধরে এই বাগান তৈরি করছে। প্রত্যেকটা সাদা গোলাপে সাতটি করে পাপড়ি আছে।


আলাদা আলাদা ভাবে দাড়িয়ে থাকা ফুলের মুখে যেন ফুটে উঠেছে এক চিলেতে হাসির ঝিলিক। প্রত্যেকদিন সন্ধ্যা ৬টা থেকে কৃত্রিম আলো ফেলানো হয় এই বাগানে। ২২ ফেব্রুয়ারি পর্যন্ত বাগানটি উন্মুক্ত থাকবে তরুণ-তরুণীদের জন্য।

rose3
হয়কংয়ের সেন্ট্রাল প্রমেন্যাডের এই বাগান রোমান্টিক দর্শনীয় স্থানে পরিণত হচ্ছে। শত শত পর্যটক সাদা গোলাপের এই বাগানে এসে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।

rose4
প্যানকম নামের একটি সংস্থা ২০১৪ সালের এপ্রিলে প্রথম দক্ষিণ কোরিয়ায় এ ধরনের কৃত্রিম ফুলের বাগানের প্রদর্শনী করে। বিশ্বব্যাপি কৃত্রিম ফুলের বাগান প্রদর্শনীর অংশ হিসেবে এবার হংকংয়ের বিজনেস জেলায় এটি করা হয়েছে।

প্যানকমের কর্মকর্তা ল্যাম বলেন, বিশ্ব ভালোবাসা দিবসে হংকংকে আমরা সবচেয়ে সুন্দর ও আকর্ষণীয় জায়গা হিসেবে তুলে ধরতে চাই। পরবর্তীতে ইউরোপ এবং এশিয়ার আরো দুটি দেশে এই বাগানের প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সূত্র: ডেইলি মেইল।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।