চিকিৎসক-নার্সদের ঢাকায় বদলি তদবির গ্রাহ্য হবে না

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ১৪ মে ২০১৯

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘ঢাকার বাইরে থাকা চিকিৎসক ও নার্সদের নানা অজুহাতে ঢাকায় পদায়নের ব্যাপারে নানাভাবে তদবির করা হয়। এসব তদবিরের কারণে ঢাকার বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সদের সঙ্কট দেখা যাচ্ছে, যা মোটেও কাম্য নয়। কাজেই ঢাকায় আসার জন্য চিকিৎসক ও নার্সদের আর কোনো তদবির গ্রাহ্য করা হবে না।’

মঙ্গলবার (১৪ মে) দুপুরে সচিবালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত ঢাকার বাইরের হাসপাতালগুলোর পরিচালকদের সাথে সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ঢাকার মানুষদের যেমন স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার আছে, তেমনি ঢাকার বাইরের মানুষেরও চিকিৎসা সেবা দরকার আছে। সব চিকিৎসক-নার্সরা ঢাকায় আসার জন্য তদবির করে সফল হলে ঢাকার বাইরে স্বাস্থ্যসেবা ঝুঁকিপূর্ণ হবে। কাজেই ঢাকার বাইরে থেকে ঢাকায় আসার জন্য চিকিৎসক-নার্সদের আর কোনো তদবির গ্রাহ্য করা হবে না।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি, পিএসসিজি, ঢাকার বাইরের স্বাস্থ্য পরিচালক, মন্ত্রণালয় এবং অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় বক্তব্য রাখেন।

এমইউ/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :