তিন সদস্য নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের উপদেষ্টামণ্ডলী গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ এএম, ৩১ আগস্ট ২০২৩

গণস্বাস্থ্য কেন্দ্রের সাবেক ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুর পর প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে তিন সদস্য নিয়ে গঠন করা হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রের উপদেষ্টামণ্ডলী। তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক আইজিপি ও সচিব মুহাম্মদ নুরুল হুদা এবং সাবেক শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান (এন আই খান)।

বুধবার (৩০ আগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট চেয়ারম্যান আলতাফুন্নেসার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী ১৯৭২ সালে একটি ট্রাস্ট ডিডের মাধ্যমে গণস্বাস্থ্য কেন্দ্র গঠন করেন। আজকের দেশনন্দিত এ প্রতিষ্ঠানের নাম ঠিক করে দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই কিছু জমি অধিগ্রহণ করে দিয়ে এ দাতব্য সংস্থাটির গোড়াপত্তন করেছিলেন। পঙ্গু ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, পুনর্বাসন এবং নারী ও সমাজের দুস্থ মানুষের স্বাস্থ্য ও চিকিৎসা দেওয়ার লক্ষ্য থেকে সংস্থাটি গঠিত হয়েছিল।

চলতি বছরের ১১ এপ্রিল ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুর পর গণস্বাস্থ্য কেন্দ্র কিছু অনভিপ্রেত ও অপ্রত্যাশিত সমস্যার মুখোমুখি হচ্ছে। প্রতিষ্ঠাতার নীতি, আদর্শ ও স্বেচ্ছাশ্রমে কর্মসম্পাদনের মহান ব্রতে অবিচল থেকে এর সব কর্মীকে ঐক্যবদ্ধভাবে গণস্বাস্থ্যকে এগিয়ে নেওয়ার প্রেরণা, সাহস ও শক্তি জোগানোর জন্য জাতীয়ভাবে মান্য, সম্মানিত ও সমাদৃত তিনজন বিশিষ্ট নাগরিককে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের উপদেষ্টা হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

এতে বলা হয়, তিন পেশার এ তিন বিশিষ্ট ব্যক্তি বাংলাদেশের এ বৃহৎ স্বাস্থ্য, নারী ও সমাজকল্যাণ সংস্থার সমৃদ্ধি ও সেবা পরিস্থিতির উন্নতি ও উৎকর্ষ অর্জনের লক্ষ্যে উপদেশ দেবেন।

এএএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।