নিজের পোষা কুকুরেরা ‘ছিঁড়ে খেল’ তরুণীকে!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭
নিজের পোষা কুকুরেরা ‘ছিঁড়ে খেল’ তরুণীকে!

সবাই জানেন, কুকুর প্রভুভক্ত হয়। তবে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের গুচল্যান্ডের তরুণীর মৃত্যু কিন্তু উল্টো কথা তুলে ধরে। পোষা কুকুরের আঘাতে ওই তরুণী প্রাণ হারিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত পাওয়া আলামতের ভিত্তিতে সে রকমই ধারণা পুলিশের।

বেশ কিছু গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, বেঠানি লিন স্টিফেন্স নামের ওই তরুণীর কুকুর-প্রীতি ছিল মারাত্মক। গত বৃহস্পতিবার বিকেলে তিনি দু’টি পিট বুল কুকুরকে নিয়ে বড় রাস্তা থেকে আধ মাইল দূরে বেড়াতে যান। ওই এলাকা বেশ ফাঁকা। অনেকটা জঙ্গলের মতো। সেখানেই কুকুরদের হাঁটাতে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু আর ফিরে আসেননি।

পরে তরুণীর স্বজনরা তাকে খুঁজতে গিয়ে দেখতে পান, কুকুর দুটি এক জনের ছিন্নভিন্ন দেহ ঘিরে রেখেছে। দূর থেকে ওই দেহ পশুর দেহ বলে মনে হলেও সামনে গিয়ে দেখা যায়, মরদেহটি হতভাগ্য বেঠানি স্টিফেন্সের!

গুচল্যান্ডের শেরিফ জিম অ্যাগনিউ শুক্রবার সংবাদমাধ্যমের কাছে ঘটনা সম্পর্কে জানান, আমার ৪০ বছরের পেশাগত জীবনে এমন ব্যাপার আগে কক্ষণও ঘটতে দেখিনি। আশা করি, যেন আর দেখতেও না হয়।

২২ বছরের স্টিফেন্সের শরীরের ক্ষত পরীক্ষা করে দেখা যায় তিনি আত্মরক্ষারও চেষ্টা করেছিলেন। কিন্তু কেন কুকুরগুলো আচমকা নিজের মালিককেই এভাবে আক্রমণ করল, তা এখনও স্পষ্ট নয়। তবে তারাই যে স্টিফেন্সকে হত্যা করেছে তাতে কোনো সন্দেহ নেই। কারণ, নিহতের শরীরে আঁচড়গুলো কুকুরেরই ছিল।

এমন অস্বাভাবিক ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। কুকুরগুলোকে অনেক কষ্টে অচেতন করে রাখা হয়েছে। স্টিফেন্সের আত্মীয়রা দাবি তুলেছেন ওই কুকুরগুলোকে মেরে ফেলা হোক।

কেএ/আরআইপি