অভিশংসনের মুখোমুখি হতে হচ্ছে না পেরুর প্রেসিডেন্টকে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ এএম, ২২ ডিসেম্বর ২০১৭

দুর্নীতির অভিযোগে পেরুর প্রেসিডেন্ট পেডরো পাবলো কুযিনস্কির বিরুদ্ধে অভিশংসন প্রক্রিয়া শুরু করতে কংগ্রেসে ভোট হয়েছে। ভোটে জয়ী হয়েছেন পাবলো। ফলে তাকে অভিশংসনের মুখোমুখি হতে হচ্ছে না এবং একই সঙ্গে তিনি দুর্নীতির অভিযোগ থেকে মুক্তি পেলেন। খবর বিবিসি।

ভোটের ফলাফল সামনে আসার পর পাবলোর কার্যালয়ে আনন্দ, উচ্ছ্বাসে মেতে ওঠেন তার সমর্থকরা। তারা এই খুশির খবর বেশ ভালোভাবেই উদযাপন করেছেন।

ব্রাজিলের বৃহত্তম নির্মাণ প্রতিষ্ঠান ওদেব্রেচের কাছ থেকে অবৈধভাবে অর্থ নেওয়ার অভিযোগে পাবলোর বিরোধীরা তাকে অভিশংসনের মুখোমুখি করতে চেয়েছিলেন।

তবে বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে আসছেন পাবলো। তিনি ওই প্রতিষ্ঠানটি থেকে কোনো রকমের অবৈধ অর্থ নেয়ার অভিযোগ অস্বীকার করেছেন। পাবলো বিরোধীরা দেশে অভ্যুত্থান পরিস্থিতি তৈরির চেষ্টা করছে।

ওয়েস্টফিল্ড ক্যাপিটাল লিমিটেড নামে পাবলোর একটি প্রতিষ্ঠানকে অর্থ পরিশোধ করে ওদেব্রেচ কোম্পানি। তিনি বলেন, যদিও তিনি ওয়েস্টফিল্ডের মালিক তবে যখন এই প্রতিষ্ঠানটি ওদেব্রেচের কাছ থেকে অর্থ গ্রহণ করেছিল তখন তিনি এর ব্যবস্থাপণায় ছিলেন না।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশটির সাবেক প্রেসিডেন্ট আলেজান্দ্রো তোলেদোর সময়ে মন্ত্রী পদে থাকাকালীন ওই কোম্পানীর ব্যবস্থাপণায় তার কোনো সম্পৃক্ততা ছিল না বলেও উল্লেখ করেছেন পাবলো। তবে বিরোধী দল বলছে দুর্নীতির বিষয়ে মিথ্যা বলেছেন পাবলো।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :