ইরানের সাবেক প্রেসিডেন্ট আহমাদিনেজাদ গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১০:৩৯ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

ইরানের সাবেক প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদকে গ্রেফতার করেছে দেশটির সরকার। সাম্প্রতিক সময়ে বিক্ষোভে উসকানি দেয়ার অভিযোগে তাকে দেশটির দক্ষিণের শিরাজ শহর থেকে গ্রেফতার করা হয়েছে। ডেইলি মেইল, আল-আরাবিয়া, এএনআইসহ বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যমে তাকে গ্রেফতারের সংবাদ প্রকাশিত হয়েছে। তবে এই খবরের সত্যতা ইরানের পক্ষ থেকে পাওয়া যায়নি।

ওইসব গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বুশেহর শহরে দেয়া এক বক্তব্যে বিক্ষোভে উসকানির অভিযোগে আহমেদিনেজাদকে গ্রেফতার করা হয়েছে।

সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়ার খবরে বলা হয়েছে, আহমেদিনেজাদকে গৃহবন্দি করা হতে পারে। এজন্য সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির অনুমোদনের অপেক্ষায় আছে দেশটির সরকার।

গত ডিসেম্বরে বুশেহর শহরে আহমেদিনেজাদ এক বক্তৃতায় বলেন, অব্যবস্থাপনা চলছে ইরানে। বর্তমান প্রেসিডেন্ট হাসান রুহানি এবং তার সরকার বিশ্বাস করে তারা ভূখণ্ড জয় করেছে আর জনগণ হলো বঞ্চিত সমাজ।

অপরদিকে গত ১১ দিন ধরে ইরানে বিভিন্ন শহরে বিক্ষোভ চলছে। এতে বেশ কয়েকজন নিহত এবং কয়েক হাজার গ্রেফতার হয়েছেন। জীবনযাত্রার ব্যয়বৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ আরো কিছু বিষয়ের প্রতিবাদে এই বিক্ষোভ চলছে।

সূত্র : ডেইলি মেইল, আল-আরাবিয়া, এএনআই।

জেডএ/এমআরএম

আপনার মতামত লিখুন :