সোনিয়ার নৈশভোজে বিরোধী দলের ২০ নেতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ১৪ মার্চ ২০১৮

সোনিয়া গান্ধীর আমন্ত্রণে এক নৈশভোজে রাহুল গাঁধী, মনমোহন সিং ছাড়াও প্রায় বিশটি বিরোধী দলের নেতা উপস্থিত ছিলেন। নরেন্দ্র মোদির শরিক কমছে আর সেই সুযোগের সদ্ব্যবহার করতে চাইছেন সোনিয়া।

মোদি-বিরোধী জোটকে নিজের হাতে নিয়ে রাহুল গান্ধীর গ্রহণযোগ্যতা বাড়াতে চাইছেন সোনিয়া। অপরদিকে ওই নৈশভোজে নিজে আসতে না পারলেও একজন প্রতিনিধি পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সুদীপ বন্দ্যোপাধ্যায়কে নৈশভোজে দেখেই সোনিয়া জানতে চেয়েছেন, মমতা কেমন আছেন? বাংলায় কী পরিস্থিতি? সুদীপও জানিয়েছেন, ভাল। বাংলায় তৃণমূলই সেরা।

নৈশভোজে সিপিএমের মুহাম্মদ সেলিমকে এটা-সেটা খাওয়ার অনুরোধ করে সোনিয়া বললেন, বাংলার কোনও ডিশ নেই না? তবে রসমালাই তো আছে।

আপাদমস্তক ঘরোয়া আড্ডায় আসলে ভাব জমানোই ছিল মূল লক্ষ্য। বিশেষ করে লোকসভা ভোটের যখন আর বেশি বাকি নেই। বিরোধী জোট এখনও সে ভাবে দানা বাঁধেনি। তার উপর রাহুলের নেতৃত্বে অনেকে স্বচ্ছন্দ নন বলে গুঞ্জন উঠছে কিছু ক্ষেত্রে।

ভোজ শেষে এক টুইট বার্তায় রাহুল বলেন, অসাধারণ নৈশভোজ। নানা দলের নেতাদের সঙ্গে ঘরোয়া স্তরে ঘনিষ্ঠতা বাড়ানোর সুযোগ। অনেক রাজনৈতিক কথা হল। তার থেকেও গুরুত্বপূর্ণ ইতিবাচক শক্তি, উষ্ণতা ও অকৃত্রিম স্নেহ। এটাই চাইছিলেন সোনিয়া গান্ধী।

টিটিএন/জেআইএম