এয়ার ইন্ডিয়ার বিমানে বোমাতঙ্ক, যাত্রা বাতিল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৮ মার্চ ২০১৮

ভারতের রাষ্ট্রায়ত্ত বিমানসংস্থা এয়ার ইন্ডিয়ার একটি বিমানের ফ্লাইটে বোমা আতঙ্কের জেরে যাত্রা বাতিল করা হয়েছে। ২৪৮ আরোহীবাহী বিমানটি বুধবার স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে নয়াদিল্লির বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশে উড্ডয়নের কথা ছিল।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই বলছে, বুধবার এয়ার ইন্ডিয়ার কল সেন্টারে টেলিফোনে এক ব্যক্তি দিল্লি-কলকাতাগামী এয়ার ইন্ডিয়ার এ-১ ০২০ ফ্লাইটে বোমা রাখা রয়েছে বলে হুমকি দেয়।

ওই টেলিফোনের পর বিমান থেকে যাত্রীদের নামিয়ে ব্যাপক তল্লাশি চালানো হয়। এএনআই বলছে, বর্তমানে বিমানটিকে দিল্লির ইন্দ্রিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিচ্ছিন্ন অবস্থায় রাখা হয়েছে।

ইন্দ্রিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার কার্যালয় বলছে, তারা বিমানের ওই ফ্লাইটে বোমা রাখা রয়েছে বলে টেলিফোনে হুমকি পেয়েছেন। বিমান পরিচালনার মানসম্মত নীতি অনুযায়ী তল্লাশির জন্য বিমান থেকেসব ধরনের মালামাল নামিয়ে আনা হয়।

এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা বলেন, ‘প্রায় দুই ঘণ্টা ধরে তল্লাশি চলে। পরে নিরাপত্তা কর্মকর্তারা এয়ার ইন্ডিয়ার সব আরোহীকে নামিয়ে আনার অনুরোধ জানান। যাত্রীদের নামানো হলে দূরবর্তী স্থানে বিমানটিকে নিয়ে তল্লাশি করা হয়।’

পরে ভারতের রাষ্ট্রীয় এই বিমানসংস্থা ওই ফ্লাইটের যাত্রীদের অন্য একটি ফ্লাইটে কলকাতা নেয়া হবে বলে ঘোষণা দেয়।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এএনআই।

এসআইএস/জেআইএম

আপনার মতামত লিখুন :