মৃত্যুর কয়েক ঘণ্টা পর বেঁচে উঠলেন এই বৃদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৭ নভেম্বর ২০১৮

মৃত্যুর পর কী আছে, জানতে আগ্রহী অনেকেই। কিন্তু সে সুযোগ কতজনেরই বা হয়? কিন্তু রাজস্থানের এক বৃদ্ধের ভিন্ন এক অভিজ্ঞতাই হলো। ৯৫ বছর বয়সী রাম গুজ্জর মারা গিয়েছিলেন। তার শেষকৃত্যু শুরু হয়ে গিয়েছিল। কিন্তু কয়েক ঘণ্টা পরেই আবার বেঁচে ওঠেন ওই বৃদ্ধ। ফলে রীতিমতো হতবাক তার পরিজনরা।

এমন আশ্চর্যজনক ঘটনা ঘটেছে রাজস্থানের ঝুনঝুনা এলাকায়। পরিবারের দাবি, শনিবার ঘুমের মধ্যে হঠাৎ অজ্ঞান হয়ে যান ৯৫ বছরের রাম। সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় তাকে। একজন স্থানীয় চিকিৎসক ওই বৃদ্ধকে মৃত বলে ঘোষণা করেন।

চিকিৎসকের কথা শুনে পুরো পরিবারে কান্নার রোল পড়ে যায়। প্রতিবেশীদের মধ্যেও নেমে আসে শোকের ছায়া। আত্মীয় স্বজনদের খবর দেওয়া শুরু হয়। এমনকি বৃদ্ধের অন্তিম সৎকারের তোড়জোড়ও শুরু করা হয়। ডাকা হয় নাপিত এবং পুরোহিতকে।

কিন্তু পুরোহিত এসে মৃতদেহকে শেষবারের মতো গোসল করানোর জন্য পানি দিতেই নড়েচড়ে ওঠে বৃদ্ধের শরীর। পুরোহিত টের পান প্রাণের স্পন্দন অবশিষ্ট আছে রাম গুজ্জরের শরীরে। সঙ্গে সঙ্গে তাকে একটি খোলা জায়গায় বিছানা পেতে শোয়ানো হয়।

সেখানেই আবার নতুন করে নিশ্বাস নিতে শুরু করেন বৃদ্ধ। সবাইকে চমকে দিয়ে কিছুক্ষণ পরেই উঠে বসেন তিনি। এমন ঘটনায় আত্মীয় পরিজনরা রীতিমতো হতভম্ব হয়ে যান। কিন্তু শেষ পর্যন্ত প্রিয়জন ফিরে আসায় খুশি সকলেই। বেঁচে ওঠার পর বৃদ্ধ রাম গুজ্জর তার পরিবারের লোকেদের বলেছেন, তার বুকে খুব ব্যথা করছিল। তারপর হঠাৎ করেই ঘুমিয়ে পড়েছিলেন তিনি।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]