সিরিয়ায় বিমানবন্দরে ইসরায়েলি হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ১২ জানুয়ারি ২০১৯

সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে হামলা চালানো হয়েছে। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এসব হামলার বেশিরভাগই প্রতিহত করেছে।

একটি সেনা সূত্রের বরাত দিয়ে সানা নিউজ এজেন্সি জানিয়েছে, শুক্রবার রাত ১১টা ১৫ মিনিটে চালানো ওই আগ্রাসনে শুধুমাত্র বিমানবন্দরের একটি গুদামের ক্ষতি হয়েছে। পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিমান হামলার কারণে রাতের আকাশে উজ্জ্বল আলো দেখা গেছে। একটি ভিডিওতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

সিরিয়ায় প্রায় ইসরায়েলি বাহিনী হামলা চালিয়ে থাকে। এর আগেও বেশ কয়েকবার হামলা চালানো হয়েছে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পর্যবেক্ষরা জানিয়েছেন, ইরানি বাহিনী এবং লেবাননের হিজবুল্লাহ সংগঠনকে লক্ষ্য করে দুটি এলাকায় হামলা চালানো হয়েছে।

সংস্থাটির তরফ থেকে আরও জানানো হয়েছে, এর মধ্যে একটি বিমানবন্দরের কাছে এবং অপরটি দামেস্কের দক্ষিণের কিসওয়েহ এলাকায়। এর আগে সানার প্রতিবেদনে জানানো হয়েছে যে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী শত্রুদের লক্ষ্য করে হামলা চালিয়েছে।

টিটিএন/এমকেএইচ

আপনার মতামত লিখুন :