চীনে অস্ট্রেলীয় লেখক নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

চীনা বংশোদ্ভূত অস্ট্রেলীয় এক লেখক চীনে গিয়ে নিখোঁজ হয়েছেন। অস্ট্রেলিয়া সরকারের তরফ থেকে বলা হয়েছে, চীনে নিখোঁজ হওয়া লেখকের বিষয়ে তারা তদন্ত করছে।

ব্লগার ইয়াং হেংজুন চীনের একজন সাবেক কূটনীতিক। তার এক বন্ধু জানিয়েছেন, শনিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহর থেকে চীনের গুয়ানঝু শহরে পাড়ি জমান তিনি। এরপর থেকেই তার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।

সিডনি একাডেমির পেং চোংগি জানিয়েছেন, তার আশঙ্কা ইয়াং হেংজুনকে আটক করেছে চীনা কর্তৃপক্ষ। তবে এ বিষয়ে তাৎক্ষণিক কোন মন্তব্য করেনি চীন।

ইয়াং হেংজুন সম্পর্কে একটি অনুসন্ধানের বিষয়ে অস্ট্রেলিয়ার পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক অধিদফতর জানিয়েছে, চীনে এক অস্ট্রেলীয় নাগরিকের নিখোঁজের বিষয়ে তারা তথ্য জানার চেষ্টা করছেন।

ইয়াং হেংজুন তার স্ত্রী ইউয়ান রুই জুয়ান এবং সৎ ছেলের সঙ্গে চীনে ঘুরতে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।সামাজিক মাধ্যমে ইউয়ান রুই জুয়ানের একটি পোস্ট থেকে ধারণা করা হচ্ছে তিনি বেইজিংয়ে ছিলেন। তবে তাদের সঠিক অবস্থান পরিস্কার নয়। ইয়াং হেংজুন অস্ট্রেলিয়ার নাগরিক হলেও সাম্প্রতিক সময়ে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]