‘মমতার শাসনামলে পশ্চিমবঙ্গে প্রেমের খরা’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৯

আর্থিক দুর্নীতি, সারদা-নারদসহ নানা অভিযোগ রয়েছে তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে। এসব অভিযোগ ভারতের ক্ষমতাসীন পার্টি বিজেপির। এবার সব কিছুর ঊর্ধ্বে উঠে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে তিরকে নিশানা বানালেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। মমতার শাসনামলে বাঙালি প্রেম ভুলে গেছে বলে মন্তব্য করেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবর, বৃহস্পতিবার বাঁকুড়া জেলার বিষ্ণুপুরে এক দলীয় সভায় উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির কেন্দ্রীয় নেতা জয় বন্দ্যোপাধ্যায়। সেখানে নানা ইস্যু নিয়ে রাজ্যের তৃণমূল সরকারকে আক্রমণ করেন তিনি। তৃণমূল সরকারের নানাবিধ দুর্নীতিসহ বিভিন্ন বিষয় উঠে এসেছিল জয়ের মুখে। সেই আক্রমণের একটি হাতিয়ার হিসেবেই বাংলার যুবসমাজের প্রেমকে তুলে নিয়ে আসেন জয় বন্দ্যোপাধ্যায়।

তিনি অভিযোগ করেছেন যে মমতার শাসনামলে বাংলার যুবক-যুবতীরা প্রেম করতে ভুলে গেছে। তার কথায়, আগে আমি আগে রাস্তাঘাটে অনেক ছেলেমেয়েদের প্রেম করতে দেখতাম। কিন্তু এখন আর দেখতে পায় না।

বাঙালির এই প্রেম বিমুখতার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কাঠগড়ায় তুলেছেন বিজেপি নেতা জয়। এই বিষয়ে তার যুক্তি, ছেলেমেয়েরা প্রেম করবে কী করে? প্রথমে লেখাপড়া শেখাতে অভিভাবকদের হাজার হাজার টাকা খরচ হয়ে যাচ্ছে। তারপরে চাকরি পেতে লাখ লাখ টাকা খরচ করতে হচ্ছে। তিনি বলেন, ‘লেখাপড়া শিখে চাকরি পেতে বিপুল টাকা খরচ করতে হচ্ছে। এত খরচ করার পরে মাসিক বেতন পাচ্ছে দুই থেকে চার হাজার টাকা। আর চাকরি জোটাতে না পারলে ভরসা চপের দোকান।’

এই অবস্থায় বাঙালি যুবকদের জীবনে প্রেম খুবই প্রতিকূল একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, ‘একটা প্রেমিকা জটাতে গেলেও তাকে ফুচকা খাওয়াতে হবে। এই উপার্জনে প্রেমিকাদের ফুচকা খাওয়াতেও পারবে না প্রেমিকেরা। তাহলে প্রেমটা হবে কী করে?’

এই প্রতিকূলতা থেকে মুক্তি পেতেই বাংলার যুব সম্প্রদায় বিজেপির দিকে ঝুঁকছে বলে দাবি করেছেন জয়। বাংলায় মোদি সরকার প্রতিষ্ঠা হলে বাংলার যুবকেরা প্রেমিকাদের নিয়ে রেস্টুরেন্টে খাওয়াতে পারবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন বিজেপি জাতীয় নেতা জয় বন্দ্যোপাধ্যায়।

রাজনীতিতে আসার আগে জয় ছিলেন অভিনেতা। বাংলা ছবির রোম্যান্টিক হিরোর চরিত্রে বেশ জনপ্রিয় ছিলেন জয় বন্দ্যোপাধ্যায়। এখনও তার অভিনীত ছবির সংলাপ বা গানের জনপ্রিয়তা রয়েছে। বিশেষ করে জয় বন্দ্যোপাধ্যায় অভিনীত হীরক-জয়ন্তী ছবির সংলাপ ‘আই লাভ ইউ’ এবং ‘বহুদূর থেকে এ কথা’ গান বেশ জনপ্রিয়। তবে সেই ছবিতে নায়ক গাঁয়ের ছেলে হীরু চাকরি করতো না, প্রেমিকাকে নিয়ে ফুচকা খেতেও তাকে দেখা যায়নি।

এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]