অর্থমন্ত্রীকে সরিয়ে দিলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৯

পাকিস্তানের মন্ত্রিসভায় রদবদল ঘটেছে। দেশটির অর্থমন্ত্রী আসাদ ওমরকে সরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় এই খবর নিশ্চিত করেছেন আসাদ ওমর নিজেই।

তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাকে অর্থমন্ত্রীর বদলে জ্বালানিমন্ত্রী হিসেবে দেখতে চান। সে কারণেই তাকে অর্থমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। তবে মন্ত্রিসভায় থাকতে অস্বীকৃতি জানিয়েছেন আসাদ ওমর। অর্থমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

এক বিবৃতিতে ওমর বলেন, মন্ত্রিসভার রদবদলে প্রধানমন্ত্রী চেয়েছেন আমি যেন অর্থমন্ত্রীর বদলে জ্বালানি মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করি। কিন্তু আমি মন্ত্রিসভায় না থাকার বিষয়ে তাকে জানিয়েছি। এ বিষয়ে তিনি সম্মতি জানিয়েছেন।

তিনি এক টুইট বার্তায় বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের সর্বোত্তম ভরসা। ইনশাআল্লাহ নয়া পাকিস্তান গড়ে তুলব আমরা।

তবে বেশ কিছু প্রতিবেদনে বলা হয়েছে, অর্থমন্ত্রীর পদে আসাদ ওমরের কার্যকলাপে অসন্তুষ্ট ছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। সে কারণেই হয়তো তাকে অর্থমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে।

তবে ইমরানের সরকার এবং আসাদ ওমরের তরফ থেকে এই অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে এবং বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে সরে যাওয়ার ঘোষণা দেন আসাদ ওমর।

টিটিএন/এমকেএইচ

আপনার মতামত লিখুন :