ঈদের শুভেচ্ছা জানিয়ে বিপাকে ট্রাম্প কন্যা ইভাঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০০ পিএম, ১৩ আগস্ট ২০১৯

মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বিপাকে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা নিয়ে টুইট করেও সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। তার এক সপ্তাহ পর আবারও সমালোচকদের নিন্দার লক্ষ্যবস্তুতে পরিণত হলেন।

গোটা বিশ্বের মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়ে টুইট করার পর তাকে লক্ষ্য করে অনেকে মন্তব্য করেছেন। তার বাবার বর্ণবিদ্বেষী বিশেষ করে মুসলিম বিদ্বেষী অবস্থানের কথা স্মরণ করিয়ে দিয়ে ইভাঙ্কাকে দ্বিচারী বলে আখ্যায়িত করেছেন।

যারা তার টুইটে মন্তব্য করেছেন তাদের সবাই তার বাবা ডোনাল্ড ট্রাম্পের নীতির কথা স্মরণ করিয়ে দিয়েছেন। তার বাবার কট্টর মুসলিম বিরোধী অবস্থানের নিন্দা জানিয়েছেন। অনেকে তো বলেছেন, নিজের বাবাকে আগে ঠিক করুন।

বাবা ডোনাল্ড ট্রাম্পের নীতির সমালোচনা করে অনেকে ইভাঙ্কার এমন টুইটকে ভুয়া বলে প্রতিবাদ করেছেন। ইভাঙ্কা ট্রাম্পের ওই টুইটটিতে মন্তব্য পড়েছে দুই হাজারের বেশি। আর টুইটটি শেয়ার করে নিজেদের মতো মন্তব্য করেছেন আরও প্রায় চার হাজার মানুষ।

হোয়াইট হাউসের সিনিয়র উপদেষ্টা ইভাঙ্কা ঈদ উপলক্ষে মুসলিমদের উদ্দেশে তার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে দেয়া এক বার্তায় লেখেন, ‘গোটা বিশ্বে যত মুসলিম ঈদ উল আজহা উদযাপন করছেন তাদের সবাইকে ঈদ মোবারক। সবার সুস্বাস্থ্য, সুখ এবং আনন্দ কামনা করছি।’

ইভাঙ্কার টুইটের প্রতিক্রিয়ায় অনেকে বলেন, তার বাবা মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করেছে। অথচ তিনি এখন নাটক করছেন। একজন লিখেছেন, তার এই টুইট ভুয়া। তবে কেউ কেউ শুভেচ্ছার জন্য ইভানকা ট্রাম্পকে ধন্যবাদও জানিয়েছেন।

এসএ/জেআইএম

আপনার মতামত লিখুন :