পাকিস্তানের মাটিতে উড়ল ভারতের পতাকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ এএম, ১৬ আগস্ট ২০১৯

পাকিস্তানের মাটিতেও পালিত হলো ভারতের ৭৩ তম স্বাধীনতা দিবস। ভারতের জাতীয় পতাকাও উড়ানো হলো। ইসলামাবাদে ভারতীয় দূতাবাসে রাষ্ট্রদূত অজয় বিসারিয়ার অনুপস্থিতিতে পতাকা উত্তোলন করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গৌরব আলুওয়ালিয়া। সে সময় তিনিই ভারতের রাষ্ট্রপতির বার্তা পড়ে শোনান।

গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের ঘোষণা দেয় ভারত। এর মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তান থেকে বহিষ্কার করা হয় ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে। তিনি তখনই বলেছিলেন, ভারতের পতাকা হাইকমিশনের অফিসে উড়বেই।

শুক্রবার ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে ৭৩ তম স্বাধীনতা দিবস পালিত হয়েছে। সেই ছবি ভারতীয় হাইকমিশনের তরফ থেকে টুইটও করা হয়েছে। প্রায় ৫০ জন ওই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। বেশ কয়েকটি শিশুকেও সেখানে দেখা গেছে।

যদিও পাকিস্তানের তরফ থেকে বলা হয়েছে, ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের ১৩ জন কর্মকর্তা তাদের পরিবার নিয়ে দেশে ফিরে গিয়েছেন। তবে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে পাকিস্তানের এই দাবি অস্বীকার করা হয়েছে। বলা হয়েছে, বেশ কয়েকজন ঈদে বাড়ি গিয়েছেন।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :