ইসরায়েলের প্রধানমন্ত্রী-বাহরাইনের যুবরাজের ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৯ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

সম্পর্ক স্বাভাবিক করার পর প্রথমবারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন বাহরাইনের যুবরাজ সালমান বিন হামাদ আলে খলিফা।

নেতানিয়াহুর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী ও বাহরাইনের যুবরাজ ‘খুবই বন্ধুত্বপূর্ণ পরিবেশে চমৎকার আলোচনা’ করেছেন। তারা দুজন সম্পর্ক স্বাভাবিকীকরণ চুক্তির বাস্তবায়ন, অর্থনৈতিক উন্নয়ন, প্রযুক্তি ও পর্যটন খাতে সম্পর্ক গভীর করার বিষয়ে কথা বলেছেন।

বাহরাইনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, ফোনলাপে বাহরাইনের যুবরাজ সম্পর্ক স্বাভাবিক করার জন্য তেল আবিবের প্রশংসা করেছেন।

এ সময় নেতানিয়াহু ও যুবরাজ দুজনই দ্বিপক্ষীয় সহযোগিতা বিস্তারের সম্ভাব্য খাতগুলো পর্যালোচনা করেছেন। এছাড়া, আঞ্চলিক ও আন্তর্জাতিক ঘটনাবলী নিয়েও তারা দুজন কথা বলেছেন।

গত ১১ সেপ্টেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেন যে, ইসরায়েলের সঙ্গে বাহরাইন সম্পর্ক প্রতিষ্ঠা করবে। এর চারদিন পর নেতানিয়াহু বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে পূর্ণাঙ্গ সম্পর্ক প্রতিষ্ঠার চুক্তিতে সাক্ষর করেন।

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]