ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি বৃদ্ধা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৩ মে ২০২১

ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে দুটি পৃথক ঘটনায় একজন বৃদ্ধা নিহত ও দু’জন ইসরায়েলি গুরুতর আহত হয়েছেন। ইসরায়েল ও ফিলিস্তিনের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ছুরি দিয়ে হামলা চালানোর চেষ্টা করার সময় এক ফিলিস্তিনি নারীকে ইসরায়েলি সেনা গুলি করেন। ফিলিস্তিনি কর্মকর্তারা জানান, ওই নারীর বয়স ৬০ বছর। গুলিতে আহত হয়ে তিনি মারা যান।

একই দিনের পরবর্তী সময়ে ফিলিস্তিনি বন্দুকধারীরা একটি ব্যস্ত রাস্তায় গুলি চালিয়ে দু’জন ইসরায়েলিকে গুরুতরভাবে আহত করেছে। ইসরায়েলি সেনারা ওই বন্দুকধারীদের খুঁজছে।

সামরিক বাহিনী জানিয়েছে, বন্দুকধারীরা গাড়ি নিয়ে চলে যাওয়ার আগে ইহুদি জনবসতির কাছাকাছি গাড়ি থেকে গুলি চালায়।

মুসলমানদের পবিত্র মাস রমজানে পশ্চিম তীর ও জেরুজালেমে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। জেরুজালেমের পুরনো শহরের একটি রাত্রীকালীন জনপ্রিয় আড্ডার স্থলে যাওয়াকে কেন্দ্র করে একাধিকবার ইসরায়েলি পুলিশ ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, ‘পরিস্থিতির মূল্যায়ন’ শেষে তারা পশ্চিম তীরে অতিরিক্ত সেনা প্রেরণ করবে।

এমকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]