লিজ ট্রাস দায়িত্ব নেওয়ার আগেই যুক্তরাজ্যে দুই মন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হিসেবে লিজ ট্রাস দায়িত্ব নেওয়ার আগেই বরিস জনসনের মন্ত্রিসভার দুই সদস্য পদত্যাগ করেছেন। তারা হলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল ও সংস্কৃতিমন্ত্রী নাদিনে ডরিস।

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ রাজনীতিক প্রীতি প্যাটেল নবনির্বাচিত প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায়ও না থাকার কথাও জানিয়ে দিয়েছেন। আর নাদিনে ডরিস বিবিসিকে বলেছেন, তিনি এখন লেখালেখিতে মনোযোগী হবেন।

এক টুইটার বার্তায় প্রীতি প্যাটেল বলেন যে তিনি ব্যাকবেঞ্চে থেকে দেশ ও উইথাম নির্বাচনী এলাকায় জনসেবা চালিয়ে যাবেন।

লিজ ট্রাস দায়িত্ব নেওয়ার আগেই যুক্তরাজ্যে দুই মন্ত্রীর পদত্যাগ

বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসনকে লেখা চিঠিতে প্রীতি প্যাটেল আরও বলেছেন, ‘আনুষ্ঠানিকভাবে লিজ ট্রাস দায়িত্ব গ্রহণ করলে ও নতুন স্বরাষ্ট্রসচিব নিয়োগ করা হলে আমি সরে যাব।’

লিজ ট্রাসকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করে তিনি সম্মানিত জানিয়ে প্রীতি লিখেছেন, ‘দেশকে রক্ষা করা এবং অভিবাসনব্যবস্থার সংস্কারের কাজ করে আমি গর্বিত।’

লিজ ট্রাসকে পূর্ণ সমর্থনের কথাও জানিয়েছেন তিনি।

লিজ ট্রাস দায়িত্ব নেওয়ার আগেই যুক্তরাজ্যে দুই মন্ত্রীর পদত্যাগ

স্থানীয় সময় মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন লিজ ট্রাস। ক্ষমতাগ্রহণের সময় লিজ ট্রাস অনেক সমস্যার মুখোমুখি হচ্ছেন যা দেশকে ক্রমবর্ধমান ব্যয় ও সংকট থেকে আসন্ন মন্দার দিকে নিয়ে যাচ্ছে।

সূত্র: দ্যা হ্যারল্ড, দ্যা গার্ডিয়ান

এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।