মালালা বিশ্বাসঘাতক!


প্রকাশিত: ১১:৫১ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৬

সর্বকনিষ্ঠ নোবেল বিজয়ী ও মানবাধিকার কর্মী মালালা ইউসুফ জাইকে বিশ্বাসঘাতক ও ধর্মদ্রোহী বলে অনুষ্ঠান প্রচার করায় পাকিস্তানি একটি টেলিভিশন চ্যানেল ব্যাপক সমালোচনার মুখে পড়েছে। নোবেল জয়ী মালালাকে নিয়ে ওই অনুষ্ঠান প্রচার করায় দেশটির এআরআই নিউজ টিভি চ্যানেলের তীব্র নিন্দা করেছে পাক ইলেকট্রনিক মিডিয়া ওয়াচডগ।

বিজনেস স্টান্ডার্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, শিশু অধিকার কর্মী মালালা ও তার পরিবারের নামে অপমানজনক মন্তব্য করা হয়েছে ওই চ্যানেলের একটি অনুষ্ঠানে। যা ঘৃণার পর্যায়ে পড়ে বলে নিন্দা জানিয়েছে পাকিস্তানি মিডিয়া জোট।

পাক ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ) জানিয়েছে, অনুষ্ঠানটিতে মালালার বিরুদ্ধে অশোভন এবং অভদ্র ভাষা ব্যবহার করা হয়েছে। মালালাকে বিশ্বাসঘাতক, ধর্মদ্রোহী বলা হয়েছে। যা মালালার জন্য অত্যন্ত বিপজ্জনক। টিভি চ্যানেলটি এমন কিছু সম্প্রচার করেছে, যা মালালার জীবনে বিপদ ডেকে আনতে পারে।

পাকিস্তানি এই নারী অধিকার কর্মী ২০১২ সালে তালেবানের হামলার শিকার হয়। পরে যুক্তরাজ্যে পারি জমান তিনি। ২০১৪ সালে সবচেয়ে কমবয়সী হিসেবে শান্তিতে নোবেল পান মালালা।

এসআইএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]