দুর্নীতির তদন্ত

নিউইয়র্ক মেয়রের ফোন জব্দ করলো এফবিআই

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১১ নভেম্বর ২০২৩
ছবি সংগৃহীত

আর্থিক দুর্নীতির অভিযোগ তদন্তে নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামসের ফোন ও আইপ্যাড জব্দ করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। শুক্রবার (১০ নভেম্বর) মার্কিন সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

সম্প্রতি দ্য নিউইয়র্ক টাইমসের এক বিশেষ প্রতিবেদনে দাবি করা হয়, ২০২১ সালে এরিকের নির্বাচনী প্রচারণার সঙ্গে তুরস্ক সরকারের সঙ্গে যোগসাজশ ছিল।

বিষয়টি সম্পর্কে অবগত লোকদের উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যমটি বলেছে, গত সোমবার একটি অনুষ্ঠানের পরে এরিক অ্যাডামসের কাছে যান এফবিআই এজেন্টার। তারা মেয়রের নিরাপত্তাকর্মীদের গাড়ির কাছ থেকে সরে যেতে বলেন এবং তার সঙ্গে গাড়িতে উঠে বসেন।

এরপর এফবিআই এজেন্টরা এরিকের দুটি সেলফোন ও একটি আইপ্যাড জব্দ করেন। কয়েকদিন পরেই অবশ্য সেগুলো ফিরিয়ে দেওয়া হয়।

গত সপ্তাহে এরিক অ্যাডামসের সাবেক শীর্ষ তহবিল সংগ্রাহক ব্রায়ানা সাগসের বাসায় তল্লাশি চালায় এফবিআই। এরপরেই প্রকাশ্যে আসে নিউইয়র্ক মেয়রের বিরুদ্ধে তদন্ত চলার খবর। ওই অভিযানে ব্রায়ানার ল্যাপটপ, সেলফোন ও ‘এরিক অ্যাডামস’ লেখা একটি ফাইল ফোল্ডার জব্দ করেন তদন্ত কর্মকর্তারা।

এ বিষয়ে মন্তব্যের অনুরোধে তাৎক্ষণিকভাবে সাড়া দেননি নিউইয়র্ক মেয়রের আইনজীবী।

সূত্র: এএফপি, এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।