রাফায় ২ জিম্মিকে উদ্ধারের দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

গাজার রাফায় অভিযান অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। দক্ষিণাঞ্চলীয় এই শহরে অভিযান চালিয়ে দুই জিম্মিকে উদ্ধারের দাবি করেছে তারা।

ইসরায়েলি নিরাপত্তা বাহিনী (আইডি) জানিয়েছে, উদ্ধার হওয়া ওই দুই জিম্মি ভালো আছেন। তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, রাফায় হামলা অব্যাহত রয়েছে, সেখানে বহু মানুষের হতাহতের খবর পাওয়া গেছে।

গাজার দক্ষিণাঞ্চলে অভিযান অব্যাহত রাখলেও বিস্তারিত কিছু জানায়নি ইসরায়েল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে ইসরায়েল বাহিনী আইডিএফ জানিয়েছে, ইসরায়েলের নিরাপত্তা এজেন্সি ও দেশটির পুলিশ রাতভর যৌথ অভিযান চালিয়ে দুই ইসরায়েলি জিম্মিকে উদ্ধার করেছে। তারা হলেন ফার্নান্দো সাইমন মারম্যান (৬০) ) এবং লুইস হার (৭০)।

jagonews24

ইসরায়েলের নিরাপত্তা কর্মকর্তারা অভিযানের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। তবে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এটিকে ‘মর্মস্পর্শী’ বলে উল্লেখ করেছেন।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যে কোনোভাবে অপহৃতদের ফিরিয়ে আনতে ইসরায়েল প্রতিশ্রুতিবদ্ধ।

ইসরায়েলি বাহিনীর চলমান হামলায় গাজায় গত ৭ অক্টোবরের পর বহু মানুষ নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামাসের হাতে অপহৃত হয় ২৪০ জন ইসরায়েলি। এরপরেই প্রতিশোধ হিসেবে গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী।

চার মাসের বেশি সময় ধরে বিভিন্ন স্থানে হামলা চালিয়ে গাজায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল। সেখানে ইসরায়েলি সৈন্যদের তাণ্ডবে হাজার হাজার শিশুও প্রাণ হারিয়েছে। এছাড়া খাদ্য এবং নিরাপদ আশ্রয়ের তীব্র সংকট তৈরি হয়েছে।

সূত্র: বিবিসি

এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।