ভারতে ঘুরতে এসে দলবদ্ধ ধর্ষণের শিকার স্প্যানিশ নারী, গ্রেফতার ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ০৩ মার্চ ২০২৪
২০২২ সালে ধর্ষণের প্রতিবাদে রাস্তায় নামেন ভারতীয় নারীরা/ ছবি: সংগৃহীত

ইচ্ছা ছিল বাইক চালিয় গোটা ভারত ঘুরে দেখবেন। কিন্তু ভারতে ঘুরতে আসাটাই যেন কাল হয়ে দাঁড়ালো স্পেনের এক নারী ও তার স্বামীর জন্য। শুক্রবার (১ মার্চ) রাতে ঝাড়খণ্ডের দুমকা জেলায় তাবুতে রাত্রীযাপনের সময় দলবদ্ধ ধর্ষণের শিকার হন ওই নারী, যা নিয়ে রীতিমতো তোলপাড় গোটা ভারতে। এরই মধ্যে ঘটনায় জড়িত ৭ জনের মধ্যে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা যায়, বাইকে করে গোটা বিশ্ব ঘুরে দেখার মিশনে বের হয়েছিলেন ওই নারী (৩৫) ও তার স্বামী। সম্প্রতি তারা ভারতে আসেন। দেশটির ঝাড়খণ্ড হয়ে নেপালে যাওয়ার কথা ছিল তাদের। শুক্রবার ঝাড়খণ্ডের দুমকা জেলার হাঁসদিয়া এলাকায় পৌঁছালে সন্ধ্যা হয়ে যায় ও তারা একটি অস্থায়ী তাবু টানিয়ে রাত্রীযাপনের সিদ্ধান্ত নেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ওই নারী একটি ভিডিও বার্তা পোস্ট করেন। সেখানে তিনি ঘটনার বিবরণ দেন। ওই নারী বলেন, ভারতে আমাদের সঙ্গে এমন কিছু ঘটেছে, যা আমরা চাই না অন্য কারো সঙ্গে ঘটুক। সাতজন লোক আমাকে ধর্ষণ করেছে। ওই রাতে আমি হাসপাতালে ছিলাম।

ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের আঘাতের ছবি শেয়ার করে তিনি লেখেন, আমি ভেবেছিলাম, আমরা মারা যাচ্ছি। কিন্তু সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে আমরা বেঁচে আছি। দুর্বৃত্তরা আমাকে ধর্ষণ করেই ক্ষান্ত হয়নি। আমার স্বামীকে মারধর করেছে ও আমাদের জিনিসপত্রও লুট করে নিয়ে গেছে। এদিকে, ঝাড়খণ্ড পুলিশ তদন্তের স্বার্থে পোস্ট সরানোর অনুরোধ করায় ইন্সটাগ্রামের ওই পোস্টটি সরিয়ে ফেলেন তিনি।

দুমকার পুলিশ সুপার পিতাম্বর সিং খায়েরওয়ার বলেন, ওই বাইকার দম্পতি পশ্চিমবঙ্গ থেকে আসার পর ঝাড়খণ্ড দিয়ে নেপালের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে সন্ধ্যা হয়ে যাওয়ায় তারা বিশ্রাম নিতে থামেন। দুমকার কুঞ্জি গ্রামে একটি অস্থায়ী তাবু স্থাপন করেন। নেপাল যাত্রায় তাদের বিহারের ভাগলপুর যাওয়ার কথা ছিল। পরে রাতে টহল পুলিশ ওই নারী ও তার স্বামীকে প্রধান সড়ক থেকে আহত অবস্থায় উদ্ধার করে।

তিনি আরও বলেন, ওই নারীর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। বিষয়টির তদন্তের জন্য একটি বিশেষ তদন্ত দল গঠন করা হয়েছে ও ফরেনসিক বিশেষজ্ঞদেরও নিয়োগ করা হয়েছে। শুক্রবার রাতেই ঘটনাস্থলে গিয়েছিল পুলিশ। মামলার তদন্ত চলছে এবং আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্পেনের ওই নারী বর্তমানে সরিয়াহাট কমিউনিটি হেলথ সেন্টারের (সিএইচসি) একটি হাসপাতালে চিকিৎসাধীন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, ভারতে নারীদের ওপর যৌন সহিংসতা খুব সাধারণ একটি ঘটনা। ভারতের ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো অনুসারে, ২০২২ সালে ভারতে ৩১ হাজার ৫১৬টি ধর্ষণের ঘটনা রেকর্ড করা হয়েছে। অর্থাৎ দিনপ্রতি গড়ে প্রায় ৯০টি ও প্রতি ১৮ মিনিটে একজন নারী ধর্ষণের শিকার হয়েছেন। ভারতের রাজস্থান, উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশ রাজ্যে সবচেয়ে বেশি ধর্ষণের ঘটনা ঘটে।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।