ছোট্ট অদিতির চিঠির জবাব দিলেন নরেন্দ্র মোদি


প্রকাশিত: ১১:১৭ এএম, ১৭ এপ্রিল ২০১৬

ভারতের উত্তরপ্রদেশের কানপুর শহরের ১০ বছর বয়সী অদিতি। সরকারি নানা উদ্যোগের প্রশংসা করে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে একটি চিঠি লেখেন। কানপুরের এই ছোট্ট অদিতি তার পছন্দের একজন রাজনীতিবিদের কাছে থেকে চিঠির উত্তর পাবেন বলে বিশ্বাসও করতেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও তার ওই চিঠির জবাব দিয়েছেন। সেখানে ইতিবাচক ও আশাবাদী মতামত লেখার জন্য অদিতিকে ধন্যবাদ জানান মোদি। চিঠির বিষয়ে গর্ব করে আদিতি বলেন, প্রধানমন্ত্রীর কাজের বিষয়ে নিজের মতামত জানিয়ে তিনি প্রতিনিয়ত চিঠি লিখবেন।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে অদিতি বলেন, দেশব্যাপি স্কিম চালু করায় আমি তাকে (প্রধানমন্ত্রীকে) ধন্যবাদ জানিয়েছিলাম। এই স্কিম একটি পার্থক্য তৈরি করেছে। গত ১১ এপ্রিল আমি এই চিঠি পেয়েছি। এজন্য আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

ওই চিঠি লেখার পর থেকেই অদিতির প্রত্যাশা ছিল প্রধানমন্ত্রী জবাব দেবেন। কানপুরের এই কিশোরী বলেন, তিনি প্রধানমন্ত্রীকে সবসময় পরামর্শ দিয়ে যাবেন। ‘আমি চাই, তিনি জাতির জন্য সর্বদা কাজ করবেন এবং আমাদেরকে সবসময় ইতিবাচক রাখবেন’।

এদিকে, মেয়ের লেখালেখির দক্ষতায় বিস্ময় প্রকাশ করে অদিতির মা বলেন, সরকারি কাজের বিষয়ে তার মেয়ে যে এত সচেতন তা তিনি জানতেন না। আমরা জবাবের প্রত্যাশা করিনি, তবে সে ভালো লিখেছে। দেশের ও তার স্কুলের জন্য যে স্কিম চালু করেছে সরকার সে বিষয়ে চিঠি লিখেছিল অদিতি।

এসআইএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]