শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো পাপুয়া নিউগিনি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৫ এপ্রিল ২০২৪
ছবি সংগৃহীত

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে পাপুয়া নিউগিনি। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৬ দশমিক ৫। স্থানীয় সময় সোমবার সকালে পাপুয়া নিউগিনির উত্তরাঞ্চলে ভূমিকম্পটি আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, ওই ভূমিকম্প থেকে সুনামি আঘাত হানার কোনো ঝুঁকি নেই। খবর এএফপির।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ আরও জানিয়েছে, স্থানীয় সময় সোমবার সকাল ৬টা ৫৬ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। এর কেন্দ্রস্থল ছিল নিউ ব্রিটেনের কিম্বে দ্বীপ থেকে প্রায় ১১০ কিলোমিটার (68 মাইল) পূর্ব-দক্ষিণপূর্বাঞ্চলে। ভূমিকম্পটির গভীরতা ছিল ৬৪ কিলোমিটার।

প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্কতা কেন্দ্র এক বিবৃতিতে জানিয়েছে, ভূমিকম্পটি থেকে সুনামি আঘাত হানার কোনো হুমকি নেই। এছাড়া এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতিরও খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন:

এর আগে গত মাসে ৬ দশমিক ৯ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্পে ওই অঞ্চল কেঁপে ওঠে। এতে কমপক্ষে পাঁচজন নিহত হয় এবং আরও প্রায় এক হাজার বাড়ি-ঘর ধ্বংস হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।