দার্জিলিংয়ে বাংলাদেশি পর্যটকের মৃত্যু

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১৬ মে ২০২৪

পশ্চিমবঙ্গের পাহাড়ি অঞ্চল দার্জিলিং। এবার দার্জিলিংয়ে বেড়াতে এসে মৃত্যু হলো এক বাংলাদেশি পর্যটকের। তার নাম শেখ আজিজুল হক। বয়স ৬৫ বছর। ঢাকার মোহাম্মদপুরের বাসিন্দা তিনি।

জানা গেছে, দার্জিলিং বেড়াতে যাওয়ার জন্য গত মঙ্গলবার শিলিগুড়ি থেকে দার্জিলিংয়ের উদ্দেশে রওয়ানা দিয়েছিলেন আজিজুল হক। ট্রেনেই পরিচয় হয় বাংলাদেশের মিরপুরের অন্য এক বাসিন্দা মো. ফজলুল রহমানের সঙ্গে। নিউ জলপাইগুড়ি স্টেশনে নামেন আজিজুল হক ও তার অপর সঙ্গী ফজলুল রহমান।

নিউ জলপাইগুড়ি স্টেশনে নামার পর থেকেই আজিজুল অসুস্থবোধ করেন। দার্জিলিং থেকে ৩৮ কিলোমিটার আগে কার্শিয়াংয়ের রোহিনীর কাছে আসতেই তার শ্বাসকষ্ট শুরু হয়। রোহিনী পুলিশ ফাঁড়িতে খবর দেওয়া হয়। পরে পুলিশ শেখ আজিজুল হককে উদ্ধার করে দ্রুত গাড়িতে করে কার্শিয়াং হাসপাতলে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা আজিজুলকে পরীক্ষা করে মৃত ঘোষণা দেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ইসিজি ও অন্যান্য পরীক্ষার রিপোর্ট অনুযায়ী আজিজুল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজিজুল হকের সঙ্গে থাকা অন্য সঙ্গী ফজলুল রহমান জানিয়েছেন, ট্রেনেই তার সঙ্গে আজিজুলের পরিচয় হয়। মঙ্গলবার এনজিপি স্টেশনে নামার পর তাদের সঙ্গে আরও দুজন বাংলাদেশি পর্যটকদের সঙ্গে পরিচয় হয়।

ফজলুল রহমান আরও জানিয়েছেন, আমরা সবাই ঠিক করি যে, একটি শেয়ারিং গাড়ি ভাড়া করে পাহাড়ে যাবো।

এরপর এনজিপি স্টেশনে বাংলাদেশি মুদ্রা বদল করে ভারতীয় রুপি সংগ্রহ করে এবং ভারতের মোবাইল সিমও কেনেন ফজলুল রহমান। তিনি বলেন, আজিজুলকে দেখে আমার মনে হলো ও অসুস্থ বোধ করছে। পাশের দোকান থেকে একটি পানির বোতল কিনে আজিজুলকে দেওয়া হয়।

আজিজুল ও ফজলুল দুজনের একটু দেরি হওয়ায় তাদের সঙ্গে পরিচয় হওয়া সেই দুই বাংলাদেশি পর্যটক আগেই দার্জিলিংয়ের উদ্দেশে রওয়ানা দেন।

পরে কিছুটা সুস্থ বোধ করলে গাড়িতে আমরা দার্জিলিংয়ের উদ্দেশ্যে রওয়ানা দিই। কিন্তু কার্শিয়াংয়ের রোহিনীর কাছে হঠাৎ করে তার শ্বাসকষ্ট বাড়ে, এ সময় আমরা পুলিশে খবর দিই। পুলিশ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

তবে মৃত্যুর সঠিক কারণ জানতে আজিজুলের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

পুলিশ আজিজুল হকের পরিবারের সঙ্গে বাংলাদেশে যোগাযোগ করছে। তারপর নিয়মমাফিক মরদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

ডিডি/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।