পাকিস্তানে বাস খাদে পড়ে নারী-শিশুসহ নিহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০২ পিএম, ২৯ মে ২০২৪
ছবি সংগৃহীত

পাকিস্তানে একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ২৮ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ২০ জনের বেশি মানুষ। স্থানীয় সময় বুধবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলোচিস্তান প্রদেশের ওয়াশুক জেলায় ওই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় পুলিশ নিশ্চিত করেছে। জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় ওই বাসটিতে ৫০ জনের বেশি আরোহী ছিল। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে জেলার বিসমিয়া এলাকার একটি খাদে পড়ে গেলে নারী ও শিশুসহ ২৮ জন প্রাণ হারায়।

শিনহুয়া নিউজের এক প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার পর পরই সেখানে ছুটে গেছে পুলিশ এবং উদ্ধারকারী দল। হতাহতদের উদ্ধার করে বাসিমা শহরের সিভিল হসপিটালে নিয়ে যাওয়া হয়। 

চিকিৎসকরা জানিয়েছে, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা বেশ গুরুতর। সে কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সামান্য আঘাত পেয়েছেন এমন কয়েকজন যাত্রী জানিয়েছেন, বাসটি তুরবত শহর থেকে দক্ষিণ-পশ্চিম প্রাদেশিক রাজধানী কোয়েটার দিকে যাওয়ার সময় বাসের একটি টায়ার ফেটে যায়। এরপরেই বাসটি খাদে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।

দুর্ঘটনায় হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। এছাড়া আহতদের সব ধরনের সহযোগিতা করারও নির্দেশ দিয়েছেন তিনি।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।