মুঠোফোনেও আসবে এসএমএস

বিসিএস পরীক্ষার হল-কক্ষ নম্বর জানা যাবে এক ক্লিকেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ এপ্রিল। এতে অংশ নিতে আবেদন করেছেন তিন লাখ ৩৮ হাজারের বেশি চাকরিপ্রার্থী। প্রার্থীদের নিবন্ধিত মোবাইল ফোন নম্বরে এসএমএসের মাধ্যমে পরীক্ষার হল ও কক্ষ নম্বর জানিয়ে দেয় সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

তবে অনেকে এসএমএস না পেয়ে ভোগান্তিতে পড়েন। এতসংখ্যক পরীক্ষার্থীর মাঝে নিজের আসন কোথায়, তা জানতে বেশ বেগ পোহাতে হয় প্রার্থীদের। এবার তা এক ক্লিকেই জানতে পারছেন প্রার্থীরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ করেছে পিএসসি। এতে বলা হয়েছে, প্রার্থীদের পরীক্ষার হলের নাম ও কক্ষ নম্বর পূর্বেই নিবন্ধিত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হবে।

পরবর্তীসময় প্রয়োজন হলে প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইটে (httn://bosc.telet alk.com.bd) এবং পিএসসির ওয়েবসাইটে ক্লিক করে আসনবিন্যাস ও সমসয়সূচি সার্চ মডিউলে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে হলের নাম ও কক্ষ নম্বর জানতে পারবেন।

আরও পড়ুন

http://bosc.teletalk.com.bd/ ওয়েবসাইটে ঢুকলে ৭ নম্বর সিরিয়ালে সিটপ্ল্যান ও এক্সাম শিডিউল অপশন রয়েছে। সেখানে ক্লিক করলেই নতুন একটি পেজ আসবে। তাতে ‘এক্সাম টাইপ’ অংশে প্রিলিমিনারি সিলেক্ট করে রেজিস্ট্রেশন নম্বরের ঘরে প্রার্থী তার রেজিস্ট্রেশন নম্বর দিয়ে সাবমিট অপশনে ক্লিক করতে হবে। সঙ্গে সঙ্গে প্রার্থী তার পরীক্ষার হল ও কক্ষ নম্বর এবং অবস্থান জানতে পারবেন।

গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন। এ বিসিএসে আবেদন চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। ১০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন, যা চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এ বিসিএসে আবেদন জমা পড়েছে তিন লাখ ৩৮ হাজারেরও কিছু বেশি।

পিএসসির বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী—৪৬তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে শূন্য পদের সংখ্যা তিন হাজার ১৪০টি। এর মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এছাড়া শিক্ষা ক্যাডারে বিভিন্ন বিষয়ে ৫২০ জনকে নিয়োগ দেওয়া হবে।

এএএইচ/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।