ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহ্হাব মিঞা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৭

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির দায়িত্ব দেয়া হয়েছে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি মোহাম্মদ আব্দুল ওয়াহহাব মিঞাকে।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি ওয়াহহাব মিঞাকে এ দায়িত্ব দিয়েছেন বলে জানা গেছে।

প্রধান বিচারপতি এসকে সিনহা আগামী ১০ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অথবা যাত্রার তারিখ হতে পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত তিনি (বিচারপতি ওয়াহহাব মিঞা) দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপান যাবেন। ১৮ থেকে ২১ সেপ্টেম্বর জাপানের টোকিওতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে এ সম্মেলনে যোগদানের আগে প্রধান বিচারপতি কানাডায় যাবেন। কানাডায় বসবাসরত অসুস্থ কন্যাকে দেখতে সেখানে যাচ্ছেন তিনি। আগামী ১০ থেকে ১৭ সেপ্টেম্বর তিনি কানাডায় অবস্থান করবেন। বিচারপতিদের সম্মেলনে যোগদানের উদ্দেশে ১০ সেপ্টেম্বর অথবা এর নিকটবর্তী তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি।

এফএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।