অনতিবিলম্বে সিটিসেলকে বকেয়া পরিশোধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২২ মে ২০১৮ | আপডেট: ০৩:৩৭ পিএম, ২২ মে ২০১৮

দেশের সবচেয়ে পুরনো মোবাইল অপারেটর সিটিসেলকে বিটিআরসির প্রাপ্ত বকেয়া ১২৮ কোটি ৬ লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা অনতিবিলম্বে পরিশোধের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর ফলে সিটিসেলকে এই টাকা পরিশোধ করতে হবে, তা না হলে সিটিসেল খুলতে পারবে না বলে জানান ব্যারিস্টার রেজা-ই রাকিব।

সিটিসেলের করা এক আবেদনের ওপর চূড়ান্ত শুনানি করে তা খারিজ করে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বিটিআরসির পক্ষে ছিলেন কামরুল হক সিদ্দিকী, ব্যারিস্টার ফজলে নূর তাপস ও খন্দকার রেজা-ই রাকিব। সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও অ্যাডভোকেট আহসানুল করিম।

এর আগে গত ৩ নভেম্বর ১০০ কোটি টাকা পরিশোধের শর্তে বাংলাদেশে সবচেয়ে পুরনো মোবাইল অপারেটর সিটিসেলের তরঙ্গ বরাদ্ধ অবিলম্বে খুলে দেয়ার নির্দেশ দেন আপিল বিভাগ। ১৯ নভেম্বরের মধ্যে এই ১০০ কোটি পরিশোধ করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে টাকা পরিশোধ করে সিটিসেল কর্তৃপক্ষ।

একইসঙ্গে, সিটিসেলের কাছে বিটিআরসির পাওনা নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যর কমিটি গঠনেরও নির্দেশ দেন। এই কমিটিতে বিটিআরসির স্প্রেকট্রাম বা তরঙ্গ বরাদ্ধ বিষয়ক পরিচালক ও যুগ্ম সচিব পর্যায়ের একজন কর্মকর্তাকে সদস্য রাখতে বলা হয়েছে। এই কমিটিকে এক মাসের মধ্যে বিরোধ নিষ্পত্তি করতে বলা হয়েছে।

এর আগে চলতি বছরের ৫ মার্চ বকেয়া পরিশোধে সিটিসেলকে এক মাস সময় দিয়েছিল আদালত। বেধে দেয়া সেই সময় অতিবাহিত হলে সিটিসেল আবারও সময়ের আবেদন করলে তা খারিজ করে দিয়ে এই রায় দেন আপিল বিভাগ।

এফএইচ/এমবিআর/জেএইচ/পিআর/এমএস

আপনার মতামত লিখুন :