মোস্তফা হত্যা : পাঁচ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১২ নভেম্বর ২০১৮
প্রতীকী ছবি

ঢাকার কেরানীগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মোস্তফা নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১২ নভেম্বর) ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শফিউদ্দিন, শাহাব উদ্দিন, সুমন, জসীম উদ্দিন ও অসিম উদ্দিন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৪ সালের ২২ সেপ্টেম্বর ঢাকার কেরানীগঞ্জ থানার জয়নগরস্থ নিজ বাড়ি থেকে বাজারে যাওয়ার পথে আসামিরা মোস্তফা ও তার দুই শ্যালক হায়দার আলী ও রবি হোসেনকে হত্যার উদ্দেশ্যে রামদা, লোহার রড, চাপাতি দিয়ে হামলা করে গুরুতর আহত করে। গুরুতর অবস্থায় মোস্তফাকে মিটফোর্ড হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ওইদিনই রাত পৌনে ৯ টায় মারা যান মোস্তফা। ওই ঘটনায় তার দুই শ্যালক হায়দার আলী ও রবি হোসেন গুরুতর আহত হন।

পরের দিন নিহত মোস্তফার স্ত্রী সাজেদা খাতুন কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন। ২০০৬ সালের ১৯ অক্টোবর সিআইডি পুলিশের পরিদর্শক আবুল হাশেম ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। অপর আসামি এনায়েত হোসেনকে অব্যাহতি দেওয়া হয়। মামলায় বিভিন্ন সময়ে ১৮ জন সাক্ষ্য দিয়েছেন।

জেএ/এসএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :