শাহজালালে পিস্তল নিয়ে আটক নুরুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৭ মার্চ ২০১৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে প্রবেশ করার অভিযোগে আটক প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী নুরুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রোববার (১৭ মার্চ) ঢাকা মহানগর হাকিম হাবীবুর রহমান চৌধুরী নুরুলের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারায় আটক দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান।

অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে এ নির্দেশ দেন।

শনিবার বিকেলে বিমানবন্দরের এভিয়েশন নিরাপত্তা সংস্থা-এভসেক তাকে আটক করে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার আব্দুল্লাহ আল ফারুক জাগো নিউজকে বলেন, বিকেল সাড়ে ৫টায় নিয়ম না মেনে ঘোষণা ছাড়া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র নিয়ে প্রবেশ করায় নুরুল ইসলামকে আটক করা হয়। নভোএয়ারের ভিকিউ-৯৪৫ ফ্লাইটে যশোর যাওয়ার জন্য শাহজালালে প্রবেশ করেছিলেন তিনি।

এর আগে গত ১১ মার্চ ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীকে আটক করা হয়েছিল।

উল্লেখ্য, চট্টগ্রামে বিমান ছিনতাই-চেষ্টার ঘটনায় প্রাপ্ত খেলনা পিস্তলের তদন্ত শেষ না হতেই গত ৫ মার্চ লাইসেন্স করা পিস্তল নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এরপর বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে দেশব্যাপী সমালোচনা শুরু হয়।

জেএ/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :