টাকার জন্য মাকে হত্যায় ছেলের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ০৫ মে ২০১৯

টাকার জন্য ঢাকা সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মী হনুফা বেগমকে হত্যার অভিযোগে তার ছেলে মোবারককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৫ মে) বিশেষ জেলা ও দায়রা জজ বেগম চমন চৌধুরী এ রায় ঘোষণা করেন। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মোবারক বেকার ছিলেন। তিনি টাকার জন্য প্রায়ই তার মাকে মারধর করতেন। ২০০৭ সালের ২৪ আগস্ট বিকেলে মোবারক তার মায়ের কাছে কিছু টাকা চান। টাকা দিতে অস্বীকৃতি জানালে মাকে মারধর করে মেরে ফেলার হুমকি দেন তিনি।

২৭ আগস্ট সকালের দিকে হনুফার ভাই আব্দুর রশিদ লোকমুখে জানতে পারেন হনুফা বেগমের ঘর বাইরে থেকে তালা দেয়া এবং ঘর থেকে পচা গন্ধ বের হচ্ছে। পরে পুলিশে খবর দিলে তারা গিয়ে ঘর থেকে হনুফা বেগমের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় হাজারীবাগ থানায় মামলা দায়ের করেন আব্দুর রশিদ। মা হনুফা বেগমকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন তার ছেলে মোবারক।

২০০৭ সালের ৪ নভেম্বর চার্জশিট দাখিল করেন হাজারীবাগ থানার উপ-পরিদর্শক ফারুক ভূঁইয়া। ২০০৮ সালের ২ মার্চ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে বিভিন্ন সময়ে ১২ জন আদালতে সাক্ষ্য দেন।

জেএ/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]