জাগো নিউজ সম্পাদকের বিরুদ্ধে দায়ের ‘ডিজিটাল’ মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৫ পিএম, ১৮ জুন ২০১৯

দেশের এক নম্বর অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার ও দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতনের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি খারিজ করে দিয়েছেন ট্রাইব্যুনাল।

জাগো নিউজে প্রকাশিত ‘পত্রিকার হকার থেকে কোটিপতি, বানালেন রাজকীয় বাড়ি’ শিরোনামে সংবাদের জেরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার মাসুদ আহম্মেদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

আরও পড়ুন >> পত্রিকার হকার থেকে কোটিপতি, বানালেন রাজকীয় বাড়ি

মঙ্গলবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আ স শামস জগলুল হোসেন পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছেন। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত রোববার (১৬ জুন) জাগো নিউজ-সময়ের আলোর সম্পাদকসহ সাতজনের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার মাসুদ আহম্মেদ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪, ২৫, ২৯ ও ৩১ ধারায় একটি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন। অভিযোগের সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন- জাগো নিউজের মৌলভীবাজার প্রতিনিধি রিপন দে, দৈনিক সময়ের আলোর মফস্বল সম্পাদক, শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দেবনাথ, সিলেট টুডেটুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আব্দু্ল আলিম শাহ ও শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দাস শুভ।

গত ১০ জুন জাগো নিউজে ‘পত্রিকার হকার থেকে কোটিপতি, বানালেন রাজকীয় বাড়ি’শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। দৈনিক সময়ের আলোর অনলাইন সংস্করণে ‘কোটিপতি শ্রমিকের আলিশান বাড়ি’ এবং পরের দিন দৈনিক সময়ের আলো পত্রিকার প্রিন্ট ভার্সনে সংবাদটি প্রকাশিত হয়। এ ধরনের সংবাদ প্রকাশিত হওয়ায় বাদী মাসুদ আহম্মেদের মানহানি হয়েছে বলে তিনি মামলাটি করেন।

এ প্রসঙ্গে জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার বলেন, বস্তুনিষ্ঠ সংবাদের অনলাইন ঠিকানা জাগো নিউজ। আমরা সবসময় সত্য সংবাদ প্রকাশ করি। মামলা খারিজের মাধ্যমে প্রমাণিত হলো যে, জাগো নিউজ সবসময় সত্যের সঙ্গে থাকে এবং সত্য সংবাদ প্রকাশ করে।

জেএ/এমএআর/এমএস

আপনার মতামত লিখুন :