রিমান্ড শেষে কারাগারে একই পরিবারের চার জঙ্গি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ০৫ আগস্ট ২০১৯
প্রতীকী ছবি

রাজধানীর মিরপুরের রূপনগর থেকে গ্রেফতার জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা চারজনই একই পরিবারের সদস্য।

সোমবার দুই দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা রূপনগর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোকাম্মেল হক।

অন্যদিকে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসী জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৮ জুলাই সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার। গত ২ আগস্ট পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলায় দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আসামিরা হলেন- সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আহম্মদ আলী (৫৭), তার স্ত্রী সালমা আহম্মদ (৫০), ছেলে আবু সালেহ মোহাম্মদ কিবরিয়া (২২) এবং মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)।

রূপনগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শওকত আলী বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত শুক্রবার (২৬ জুলাই) রাত দেড়টার দিকে রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের বাসা থেকে দেশীয় অস্ত্র এবং বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়। এছাড়া সেখানে ঘটানো বিস্ফোরকের ধ্বংসাবশেষের আলামত জব্দ করা হয়। এ ঘটনায় রূপনগর থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) আইন ও গণমাধ্যম শাখার পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামান জানান, গ্রেফতাররা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তারা একই পরিবারের সদস্য। ওই বাসায় অভিযান চালাতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা বিস্ফোরণ ঘটায়। এতে তিন পুলিশ সদস্য আহত হন।

জেএ/জেএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]