আইনজীবী ইমতিয়াজ মাহমুদের ৫৭ ধারার মামলা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০১ মার্চ ২০২০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় সুপ্রিম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

মামলা বাতিল চেয়ে করা এক আবেদনের শুনানি শেষে রোববার (১ মার্চ) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী তানজিব উল আলম ও মোস্তাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

আইনজীবী মোস্তাফিজুর রহমান খান বলেন, ওই মামলায় সাইবার ট্রাইব্যুনাল অভিযোগ গঠন করেন। এই আদেশের বিরুদ্ধে মামলাটি বাতিল চেয়ে আবেদন করা হয়। হাইকোর্ট রুল দিয়ে মামলাটির কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করেছেন। ওই মামলাটি কেন বাতিল ঘোষণা করা হবে না, রুলে তা জানতে চেয়ে সরকারের প্রতি দুই সপ্তাহের রুল করেছিল।

মামলা সূত্রে জানা যায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ে উসকানিমূলক ফেসবুক পোস্টের অভিযোগে ২০১৭ সালের ২১ জুলাই খাগড়াছড়ি সদর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ওই মামলাটি করেন খাগড়াছড়ি জেলা শহরের বাসিন্দা শফিকুল ইসলাম।

এফএইচ/এমএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।