নলছিটি পৌরসভা নির্বাচন : কেএম মাসুদকে প্রতীক বরাদ্দ দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৩ জানুয়ারি ২০২১
ফাইল ছবি

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থী কেএম মাসুদকে প্রতীক বরাদ্দ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৩০ জানুয়ারি সেখানকার ভোটগ্রহণের তারিখ নির্ধারিত রয়েছে।

আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান আইনজীবী আক্তার রসুল (মুরাদ)।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (১৩ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এদিন আবেদনের পক্ষে শুনানি করেন রুহুল কুদ্দুস কাজল, তার সঙ্গে ছিলেন আইনজীবী আক্তার রসুল (মুরাদ) ও নুসরাত ইয়াসমিন।

এর আগে গত ৩ জানুয়ারি নলছিটির সাবেক মেয়র কেএম মাসুদের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। এ আদেশের বিরুদ্ধে জেলা নির্বাচন কমিশনে আপিল করেন মাসুদ। পরে ৭ জানুয়ারি এটি বাতিলের আদেশ বহাল রাখা হয়। সাবেক মেয়র কেএম মাসুদ স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

মাসুদের আইনজীবী মো. মুরাদ বলেন, ‘আমরা নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করি। শুনানি শেষে আদালত আজ এ আদেশ দেন।’

এফএইচ/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]