নরসিংদী সদর পৌরসভার নির্বাচন হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ছয় কেন্দ্রের ভোট পুনরায় গ্রহণ না করা পর্যন্ত নরসিংদী সদর পৌরসভার নির্বাচনের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। চতুর্থ ধাপে গত ১৪ ফেব্রুয়ারি নরসিংদী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম কাইয়ুমের করা এক রিটের প্রাথমিক শুনানিতে রোববার (২৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল ইসলাম মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী ও অ্যাডভোকেট মোকাররামুছ সাকলান।

আইনজীবীরা জানান, নরসিংদী পৌরসভার ছয়টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পুনরায় ভোট গ্রহণ না করা পর্যন্ত নির্বাচনের ফলাফলের ওপর গেজেট প্রকাশ স্থগিত করেছেন আদালত।

আইনজীবী সাকলান বলেন, গত ১৪ ফেব্রুয়ারি নরসিংদী পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই দিন এই সাতটি কেন্দ্রে ভোটগ্রহণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। তখন কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা নির্বাচনী কর্মকর্তার কাছে থেকে জোরপূর্বক ব্যালট পেপার ছিনিয়ে সিল মারা হয়।

তখন এ অভিযোগ প্রিসাইডিং অফিসার এবং রিটার্নিং অফিসারকে জানানো হয়। তারা সে বিষয়ে নির্বাচন কমিশনকে জানায় কিন্ত সেখান থেকে কোন রূপ সাড়া না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন স্বতন্ত্র প্রার্থী। নরসিংদী পৌরসভার বাশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা-ই গাউছিয়া শরিয়া সুন্নিয়া আলিম মাদরাসা, বামন্দি কে কে এম সরকারি উচ্চ বিদ্যালয়, বাগদী সরকারি উচ্চ বিদ্যালয়, মীর ইমদাদ উচ্চ বিদ্যালয়, সাতিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কামারগাও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালসহ সাতটি কেন্দ্রের পুনরায়ভোট গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। পরে আদালত ওই রিটের শুনানি নিয়ে আজকে এ আদেশ দেন।

এফএইচ/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]