অধস্তন আদালতের বিচারকদের বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
বাংলাদেশ সুপ্রিম কোর্ট/ফাইল ছবি

করোনাভাইরাস প্রতিরোধে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ৬ মাস পার হওয়া সাপেক্ষে দেশের অধস্তন (বিচারিক) আদালত ও ট্রাইব্যুনালগুলোর বিচারক ও কর্মকর্তা-কর্মচারীদের বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে বুস্টার ডোজ নিয়ে ৩ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার বরাবর পাঠাতে বলা হয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশক্রমে রোববার (২৩ জানুয়ারি) এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এতে বলা হয়, অধস্তন আদালত ও ট্রাইব্যুনালগুলোর বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা এখনো কোভিড-১৯-এর টিকার বুস্টার ডোজ নেননি তাদের দ্বিতীয় ডোজ নেওয়ার তারিখ থেকে ছয় মাস পার হওয়া সাপেক্ষে আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে কোভিড-১৯-এর টিকার বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ দেওয়া হলো।

দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ বা মহানগর এলাকার মহানগর দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের অধীনস্থ বিচারক ও কর্মকর্তা-কর্মচারীদের এবং অন্যান্য ক্ষেত্রে সংশ্লিষ্ট বিচারক ও তার অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ টিকাদান কার্ড বা টিকা সনদের কপি সংগ্রহ করে টিকার বুস্টার ডোজ নেওয়া সংক্রান্ত তথ্যাবলী ৩ ফেব্রুয়ারির মধ্যে ই-মেইলে ও হার্ডকপি হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের কাছে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এফএইচ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]