সুপ্রিম কোর্ট ওয়েবসাইটের বাংলা সংস্করণ উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

সুপ্রিম কোর্ট ওয়েবসাইটের বাংলা সংস্করণ উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভাষার মাসের প্রথমদিন বুধবার (১ ফেব্রুয়ারি) এ সংস্করণ উদ্বোধন করা হয়।

সুপ্রিম কোর্ট প্রশাসন জানায়, বেলা সোয়া ১১টার দিকে ওয়েবসাইটের বাংলা সংস্করণ উদ্বোধন করা হয়েছে। এ সময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজস্ট্রার মুন্সী জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান, স্পেশাল অফিসার মোহাম্মদ মোয়াজ্জেম হোছাইনসহ সুপ্রিম কোর্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে বাংলায় রায় ঘোষণা হাইকোর্টের

বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইট একটি তথ্যবহুল, জনমুখী ও জনবান্ধবওয়েব পোর্টাল। দেশের আপামর জনসাধারণ, বিচারপ্রার্থী, আইনজীবী, আইনের শিক্ষার্থী, গবেষকসহ দেশ ও দেশের বাইরের যেকোনো ব্যক্তি এ ওয়েবসাইট থেকে সুপ্রিম কোর্টের মামলা সংক্রান্ত ও অন্যান্য তথ্য পেতে পারেন।

আরও পড়ুন: ১২ বছরে কাতারে হতাহত শ্রমিকের তালিকা নিরূপণের আদেশ স্থগিত

এতদিন বাংলা সংস্করণ না থাকায় ওয়েবসাইট থেকে অনেকেরই তথ্য সংগ্রহ করতে বেগ পেতে হতো। এ অবস্থা থেকে উত্তোরণের লক্ষ্যে ভাষার মাসের শুরুতেই ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলা সংস্করণ উদ্বোধন করা হয়।

এফএইচ/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।