যুগ্ম জেলা জজ পদে ৭২ বিচারকের পদোন্নতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ২০ মার্চ ২০২৩

বিচার বিভাগের জ্যেষ্ঠ সহকারী জজ ও সমপর্যায়ের ৭২ জন বিচারককে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের এসব সদস্যকে পদোন্নতি দেওয়া হয়।

রাষ্ট্রপতির আদেশ অনুসারে রোববার (১৯ মার্চ) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

উপসচিব ওসমান হায়দারের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের ৭২ জন সিনিয়র সহকারী জজ পদ থেকে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে নিয়োগ বা বদলি করা হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে তিন বিচারককে সুপ্রিম কোর্টের নির্ধারিত তারিখে এবং বাকিদের ২২ মার্চের মধ্যে বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে পদোন্নতিপ্রাপ্ত বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে যারা প্রশিক্ষণ বা ছুটিতে আছেন, তাদের প্রশিক্ষণ বা ছুটি শেষে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে পদোন্নতিপ্রাপ্ত বা বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত বিচারকদের তালিকা

এফএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।