গাজীপুর সিটির মনোনীত তিন প্যানেল মেয়র পদ হাইকোর্টে স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২৪
ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

প্যানেল মেয়র নিয়োগের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন কাউন্সিলর নুরুল ইসলাম নুরুর এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে সোমবার (১৫ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন ও দেওয়ান আসাদ জামান।

এ আদেশ দেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেন রিটকারীদের আইনজীবী দেওয়ান মুহাম্মদ আসাদ।

মনোনীত তিন প্যানেল মেয়র হলেন, নগরের ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মাসুদুল হাসান বিল্লাল, ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মিজানুর রহমান এবং সংরক্ষিত ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাখি সরকার। তারা পর্যায়ক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নম্বর প্যানেল মেয়র হিসেবে বিবেচিত হবেন।

এর আগে গত ১৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) তিন প্যানেল মেয়রকে মনোনয়ন দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত ১৩ ডিসেম্বর রিট করেন কাউন্সিলর নুরুল ইসলাম নুরু।

এ ছাড়া আটটি জোনের জোন সভাপতি এবং দৈনন্দিন ও অন্যান্য সেবামূলক কাজ পরিচালনার জন্য ২০টি কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন গাসিকের সচিব মো. আব্দুল হান্নান।

জানা গেছে, সিটি করপোরেশন আইন অনুযায়ী এবং গাসিকের গত ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত তৃতীয় পরিষদের প্রথম সভায় উপস্থিত কাউন্সিলররা মেয়র জায়েদা খাতুনকে তিন প্যানেল মেয়র মনোনয়নের দায়িত্ব দেন।

এফএইচ/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।