সুপ্রিম কোর্ট

তীব্র গরমে আইনজীবীদের গাউন পরিধানে শিথিলতা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ২০ এপ্রিল ২০২৪

তীব্র গরমের কারণে বিচারিক (নিম্ন) আদালতের পর এবার দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরিধানের বাধ্যবাধকতা শিথিল করা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর সই করা এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় বলা হয়েছে, দেশব্যাপী তীব্র তাপ প্রবাহের কারণে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিদের আলোচনাক্রমে এই সিদ্ধান্তে হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগের মামলা শুনানিকালে আইনজীবীদের গাউন পরিধানের ক্ষেত্রে আবশ্যিকতা শিথিল করা হলো।

এতে জানানো হয়, এই নির্দেশনা রোববার (২১ এপ্রিল) থেকে কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকবে।

প্রসঙ্গত, রাজশাহী, পাবনা ও টাঙ্গাইল জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং চাঁদপুর ও মৌলভীবাজার জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এফএইচ/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।