টেকনাফে হচ্ছে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৮ মে ২০২৪

কক্সবাজারের টেকনাফের শীলখালী মৌজায় আইন আদালত ও বিচার বিষয়ক গবেষণার জন্য সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে। এজন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন টেকনিক্যাল কমিটি গঠন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

একই সঙ্গে শুক্রবার (১৭ মে) বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালীতে সমুদ্র সৈকত ঘেঁষা মেরিন ড্রাইভের পাশে ইনস্টিটিউটের জন্য নির্ধারিত জায়গা পরিদর্শন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন ইনস্টিটিউট বাস্তবায়ন কমিটির সদস্য ও আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি আশফাকুল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যরা।

টেকনাফে হচ্ছে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট

প্রধান বিচারপতি কম সময়ের মধ্যে ভূমি বরাদ্দ দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন। একই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে স্থাপনা নির্মাণের কাজ শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রধান বিচারপতির সভাপতিত্বে টেকনিক্যাল কমিটির সদস্যরা হলেন- আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি জাফর আহমেদ, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, বিচারপতি মো. ইকবাল কবির, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান, বিচারপতি এস এম কুদ্দুস জামান।

সাচিবিক দায়িত্ব পালন করবেন সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী এবং সমন্বয়কারী কর্মকর্তা হিসেবে থাকবেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ।

এফএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।