আপনার স্বামী কি ভীষণ রাগী? জেনে নিন করণীয়

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:১৮ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

এমনিতে ভালো, আর দশজনের তুলনায় বেশ হেল্পফুলও, খেয়াল রাখে আপনার সবরকম সুবিধা-অসুবিধার প্রতি। কিন্তু সমস্যা একটাই, তিনি ভীষণ রাগী। একটুতেই রেগে গিয়ে বাড়াবাড়ি করে ফেলেন, কখনোবা এটা-সেটা আছড়ে ফেলেন। আর এই রাগী মানুষটার সঙ্গেই গড়ে উঠেছে আপনার সংসার। স্বামীর এমন রাগ নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই। কারো সঙ্গে শেয়ার করতে গেলেও হয়তো বলে দেবে, পুরুষ মানুষের একটু আধটু রাগ থাকেই, মানিয়ে নাও। এদিকে মানিয়ে নিতে গিয়ে মানসিকভাবে আপসেট হয়ে যাচ্ছেন আপনি। চলুন জেনে নেই এরকম সমস্যায় আপনার করণীয়-

rag3

আরও পড়ুন: প্রেমে খরচ কমাবেন যেভাবে

স্বামী যখন মেজাজ হারাবেন, চেষ্টা করুন নিজে শান্ত রাখার। দুজনেই চিৎকার শুরু করলে সমস্যা বাড়বে বই কমবে না। বরং তার রাগ প্রশমিত হতে দিন, পরে ঠান্ডা মাথায় রাগের কারণটা নিয়ে আলোচনা করুন। উনি যদি নিজেকে কোনো কারণে বঞ্চিত মনে করেন, তাহলে তাকে বোঝান সবাইকেই জীবনে কখনো না কখনো অবিচারের শিকার হতে হয়, সেটা মানিয়ে নিয়ে জীবনে এগিয়ে যাওয়াই বুদ্ধিমানের কাজ।

rag3

মাথা গরম হলে আপনার স্বামী আপনাকে দোষারোপ করবেন, এটাই স্বাভাবিক। চুপচাপ সমস্ত দোষারোপ মেনে নেবেন না। পরিস্থিতি একটু শান্ত হলে বোঝান, তার রাগের সব দায় আপনার নয় এবং সাংসারিক সমস্ত ত্রুটিবিচ্যুতির দায়ও আপনি নেবেন না।

আরও পড়ুন: বিয়ের আগে যে বিষয়গুলো এড়িয়ে চলবেন

সবরকম আলাপ আলোচনা, বোঝানোর চেষ্টা ব্যর্থ হলে পেশাদার কাউন্সেলিং ছাড়া উপায় নেই। আর উনি যদি থেরাপির সাহায্য নিতে সম্মত না হন, তা হলে সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আপনাকেই ভাবনাচিন্তা শুরু করতে হবে।

এইচএন/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :