প্রিয়জনের সঙ্গে প্রথম দেখা? এই কাজগুলো ভুলেও করবেন না!

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৪ জুন ২০১৯

প্রথম দেখা নিয়ে কাজ করে অন্যরকম ভালোলাগা। কেমন হবে প্রিয় মানুষটি, কেমন তার চাহনী এমন অসংখ্য ভাবনা মাথায় ঘুরতে থাকে। মনে রাখবেন, অপরদিকের মানুষটিও কিন্তু আপনাকে নিয়ে এমনটাই ভাবছে। তাই প্রথম দেখায় ভুলভাল কিছু করে বসবেন না যেন! কারণ শুরুটা সুন্দর হলে অনেকটাই নিশ্চিন্ত থাকা যায় সম্পর্ক এগিয়ে নেয়ার ক্ষেত্রে। জেনে নিন প্রিয়জনের সঙ্গে প্রথম দেখায় কোন কাজগুলো ভুলেও করবেন না-

অতীত নিয়ে কথা নয়
প্রথম দেখায় তো নয়ই, পারতপক্ষে নিজের পুরোনো সম্পর্ক নিয়ে কখনোই কথা না বলা ভালো। একান্ত প্রসঙ্গ না উঠলে প্রাক্তনকে নিয়ে কোনো কথা নয়। আপনার সঙ্গী যদি জানতে চান, তা হলে যতটুকু না বললে নয়, ঠিক ততটুকুই বলুন।

Dekha-1

দেরি করা যাবে না
দেখা করার কথা বলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখাটা একদমই অনুচিত। যদি মনে হয় ঠিক সময়ে পৌঁছতে পারবেন না, তাহলে আগেভাগেই জানিয়ে দিন।

ফোন দূরে রাখুন
ফোন এখন আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে। তাই বলে দেখা করতে গিয়েও একটু পরপর ফোনের স্ক্রিনে তাকাবেন না। এতে মনে হবে, তার চেয়ে ফোনটাই আপনার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

Dekha-3

চুপ করে থাকবেন না
অপরজন হয়তো অনেক গল্প করেই যাচ্ছেন, আপনি শুধু হুঁ হাঁ করে চালিয়ে যাচ্ছেন, এমন হলে মুশকিল। দুজনকেই মন খুলে কথা বলতে হবে। পরস্পরকে জানার আগ্রহ না থাকলে সম্পর্ক আগাবে না।

খুব ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করবেন না
শারীরিক স্পর্শ এড়িয়ে চলুন। প্রত্যেক মানুষই নিজস্ব কিছু সীমা মেনে চলেন, সেটা আপনিও মেনে চলুন। বরং গল্প করুন, সময়টা উপভোগ করুন।

Dekha-4

ম্যানার্স বজায় রাখুন
প্রাথমিক টেবিল ম্যানার্স তো বটেই, অন্য সব কিছুতেই ভদ্রোচিত আচরণ করুন। সবার সঙ্গে নম্রভাবে কথা বলুন, এমনকি রেস্তোরাঁর ওয়েটারদের সঙ্গেও রুঢ় আচরণ একেবারেই চলবে না।

এইচএন/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :