হাজিগঞ্জে চর্যাপদ একাডেমির বই উপহার

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ০৭ মে ২০২৩

চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার আনোয়ার আলী মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের বই উপহার দিয়েছে চর্যাপদ সাহিত্য একাডেমি। ৬ মে সকাল ১১টায় ফিতা কেটে বই উপহার কর্মসূচি উদ্বোধন করেন একাডেমির সহ-সভাপতি আয়শা আক্তার রুপা। এ সময় দেড় শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকের হাতে বই তুলে দেওয়া হয়।

চর্যাপদ একাডেমির সভাপতি নুরুন্নাহার মুন্নির সভাপতিত্বে মহাপরিচালক অ্যাডভোকেট রফিকুজ্জামান রণির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট ইমাম হোসাইন টিটু।

আরও পড়ুন: বেরাইদ গণপাঠাগারে পাঁচ গুণী লেখককে সংবর্ধনা

শুভেচ্ছা বক্তব্য রাখেন নিয়ন্ত্রণ পরিষদের চেয়ারম্যান আসাদুল্লা কাহাফ, সহযোগী পরিচালক জয়ন্তী ভৌমিক, নির্বাহী সদস্য কামরুন্নাহার বিউটি, আনোয়ার আলী মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের শিক্ষক আয়শা আক্তার নাবিলা ও ইংরেজি বিভাগের শিক্ষক আরিফুল ইসলাম প্রমুখ।

সার্বিক সহযোগিতায় ছিলেন ইঞ্জিনিয়ার মো. সাখাওয়াত হোসেন ও মো. সফিউল আলম।

উপহার হিসেবে বই তুলে দেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ৫ জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন- নাসির, মেহরুন্নেছা, মেহেদী হাসান, সামিয়া ও সুরাইয়া।

আরও পড়ুন: ‘হঠাৎ দেখা’ অ্যালবামের মোড়ক উন্মোচন

বই উপহার কর্মসূচির আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুজ্জামান রণি বলেন, ‘তরুণ প্রজন্মকে বইমুখী করার জন্য গত ৪ বছরে দেশে-বিদেশে ৯ হাজারের বেশি মানুষের হাতে বই তুলে দিয়েছে চর্যাপদ সাহিত্য একাডেমি। এবারের কর্মসূচিতে সহযোগিতা করেছেন কবি রহমান হাবিব ও সুবীল লরেন্স।’

অনুষ্ঠানে মনসুর আহমেদ সম্পাদিত ত্রৈমাসিক শব্দকথা লিটলম্যাগের ‘কবি হেলাল হাফিজ সংখ্যা’র মোড়ক উন্মোচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সফিক, মাওলানা আবু সুফিয়ান, মো. মহিউদ্দিন মৃধা, মো. সোহেল রানা, মো. মামুন মিজি, মো. রায়হান ও মেনাপুর পীর বাদশা মিয়া স্কুলের সিনিয়র শিক্ষক রবিউল ইসলাম।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।