লেখক সমাবেশ ও পারি সম্মাননা প্রদান

সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৪ এপ্রিল ২০১৮

নারী প্রগতির ত্রৈমাসিক ‘পারি’ সপ্তম বর্ষে পর্দাপণ করেছে। এ উপলক্ষে ২৩ এপ্রিল বিকেল ৪টায় বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে লেখক সমাবেশ ও পারি সম্মাননার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। সভাপতিত্ব করেন সাংবাদিক দিল মনোয়ারা মনু। উদ্বোধনী সংগীতে শিল্পী অনিমা রায় পরিবেশন করেন ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ গানটি। স্বাগত বক্তব্য রাখেন পারি’র সম্পাদক লাইলা খালেদা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নারী উদ্যোক্তা এবং পারি’র উপদেষ্টা সম্পাদক কনা রেজা, কবি ও সংগঠক আসলাম সানী, কবি সাইম রানা, কবি ও সম্পাদক হাসান মাহমুদ, প্রকাশক নিশাত জাহান রানা, কবি শান্তিময় মুখোপাধ্যায়, কবি কাজল চক্রবর্তী, কবি ও পারি’র উপদেষ্টা সম্পাদক কাজী সুফিয়া আখতার এবং পারি’র উপদেষ্টা সম্পাদক রাখীদাশ পুরকায়স্থ।

এরপর সাত গুণী নারীকে পারি সম্মাননা ২০১৮ প্রদান করা হয়। সম্মাননা গ্রহণ করেন কবি কাজী রোজি, শিশুসাহিত্যিক ঝর্ণা দাশ পুরকায়স্থ, প্রথম নারী আলোকচিত্রী সাইদা খানম, সাংবাদিক নাসিমুন আরা হক, লালন সম্রাজ্ঞী ফরিদা পারভীন, নারী উদ্যোক্তা হাসনীন মুকতাদির এবং কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের পক্ষে কনা রেজা।

অনুষ্ঠানে কনা রেজার ছোটগল্প সংকলন ‘মধ্যবেলা’ হাতে ফটো সেশন করা হয়। পারি লেখক ঐক্য ফোরামের কমিটি ঘোষণা করা হয়। সাংস্কৃতিক পর্বে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়।

এসইউ/জেআইএম

আপনার মতামত লিখুন :